14 C
London
June 23, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতার জনগণের উদ্দেশ্যে ট্যাক্স রিটার্ন প্রকাশ

যুক্তরাজ্যের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী স্যার কেয়ার স্টারমার গত অর্থবছরে এইচএমআরসি -তে  ৬৭,০৩৩ পাউন্ড ট্যাক্স রিটার্ন প্রদান করেছেন।
কয়েক মাসের রাজনৈতিক চাপের পরে বুধবার ঋষি সুনাক তার ট্যাক্স রিটার্নের তথ্য  প্রকাশের পরে লেবার নেতাও তা প্রকাশ করলেন।
কেয়ার স্টারমারের কাগজপত্র অনুযায়ী  ২০২১/২২ অর্থবছরে ৬৭,০৩৩ পাউন্ড এবং আগের বছর ৫১,৫৪৭ পাউন্ড ট্যাক্স প্রদান করেছিলেন।
তথ্য অনুযায়ী দেখা যায় যে তিনি ২০২১/২২ অর্থবছরে  ৮৫,৪৬৬ পাউন্ড মূলধন লাভ করেছেন, যার উপর তিনি ট্যাক্স প্রদান করেছেন ২৩,৯৩০ পাউন্ড।
রিটার্নে তৈরি নোট বলেছে কেয়ার স্টারমারের বোনের বাড়ি যা তিনি কিনে দিয়েছিলেন সেটা বিক্রি করে এই লেবার নেতা ভালো লাভ করেন।
প্রধানমন্ত্রী ঋষি সুনাক বুধবার বলেছিলেন যে তিনি তার আর্থিক বিষয়ে সকল তথ্য খুশী মনে প্রকাশ করবেন। তার ট্যাক্স রিটার্নের কাগজে দেখা যায় তিনি ২০২১/২২ সালে ট্যাক্স ৪,৩২,৪৯৩ পাউন্ড প্রদান করেছেন।
লেবার নেতা স্যার কেয়ার স্টারমার মিঃ সুনাকের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছিলেন এবং নিজের ট্যাক্স রিটার্নের তথ্য প্রকাশের প্রতিশ্রুতি দিয়েছিলেন। তিনি আরও বলেন আমি প্রধানমন্ত্রীর ব্যক্তিগত বিষয়বস্তু নিয়ে মন্তব্য করবো না।
যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক বলেছেন ” আমি স্বচ্ছতার স্বার্থে আমার ট্যাক্স রিটার্ন প্রকাশ করেছি। আমি যেমনটি কথা দিয়েছিলাম সেইভাবে কথা রেখেছি এইজন্য আমি আনন্দিত। যদিও আমার মনে হয় নাই এইসব দেখার ব্যাপারে জনগণের কোনো আগ্রহ আছে।”
যুক্তরাজ্যের রাজনীতিতে উভয় নেতার ট্যাক্স রিটার্ন জনগণের জন্য উন্মুক্তভাবে প্রকাশ করা এক অনন্য উদাহরণ বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। গণতন্ত্রের সৌন্দর্য এভাবেই বিকশিত হয় বলে তারা মত প্রকাশ করেন। তবে দেশের অর্থনীতিতে যে দূর্দশা বিরাজ করছে সেটা হতে দেশকে উত্তরণের জন্য উভয়দলের একমত হয়ে কাজ করাও জরুরি বলে তারা জানান।

আরো পড়ুন

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচন তারিখ নিয়ে জর্জ ওসবার্নের ভবিষ্যৎ বাণী

ব্রিটেনে রোজাদারদের মধ্যে করোনায় মৃত্যু কম!

অনলাইন ডেস্ক

কে হবেন যুক্তরাজ্যের পরবর্তী প্রধানমন্ত্রী?

অনলাইন ডেস্ক