4.6 C
London
April 17, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর প্রতিদিনই বিছানা গোছাতে হয়

যুক্তরাজ্যের সাধারণ মানুষের কাছে প্রধানমন্ত্রী ঋষি সুনাক এমন একজন ব্যক্তি যাকে মুদ্রাস্ফীতি মোকাবিলা কিংবা পরবর্তী নির্বাচনে দলের সম্ভাবনাকে আরও উন্নীত করার জন্য কঠোর পরিশ্রম করতে দেখা যায়। তবে ঘরোয়া একটি সমস্যাও যে তাকে উদ্বিগ্ন করে তা প্রকাশ্যে আনলেন স্ত্রী অক্ষতা মূর্তি।

মঙ্গলবার দ্য টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ব্রিটিশ প্রধানমন্ত্রী নিজেও স্বীকার করেছেন—দৈনন্দিন রাষ্ট্রীয় কাজ থেকে কিছুটা বিরতি নিয়ে তাকে প্রায় প্রতিদিনই ডাউনিং স্ট্রিটের ফ্ল্যাটে গিয়ে প্রায় বিছানা গোছগাছ করতে হয়। কারণ বিছানা এলোমেলো করে রাখা তার স্ত্রীর একটি বদভ্যাস।

সম্প্রতি গ্র্যাজিয়া ম্যাগাজিনের মুখোমুখি হয়েছিলেন ঋষি সুনাক ও অক্ষতা মূর্তি দম্পতি। সেখানেই আলাপচারিতায় সাংসারিক নানা খুঁটিনাটি বিষয় বেরিয়ে আসে। সাক্ষাৎকারে সুনাক জানান, সকাল বেলায় বিছানা এলোমেলো দেখলে তিনি খুব ‘বিরক্ত’ লাগে। আর স্ত্রী অক্ষতা স্বীকার করেছেন, প্রতিদিন নিয়ম করে সকালে ঘুম থেকে উঠা কিংবা সাংসারিক দায়-দায়িত্ব সামলানোর মতো মানুষ তিনি নন।

এ সম্পর্কিত আলোচনার একপর্যায়ে উপস্থাপকের উদ্দেশে সুনাক বলেন, ‘রোজ রোজ বিছানা গোছানো আপনিও পছন্দ করবেন না। বলতে চাইছি, এটা আমাকে পীড়া দেয়। তাই আমি মাঝে মাঝে বিছানা গোছানোর জন্য অফিস থেকে ফ্ল্যাটে ফিরে আসি। এটিকে এলোমেলো দেখলে বিরক্ত হই।’

এ বিষয়ে অক্ষতা মূর্তি জানান, শয়নকক্ষটি ‘সুন্দর এবং পরিপাটি’ করে রাখা তার স্বামীর ‘বিশেষ দক্ষতাগুলোর’ মধ্যে একটি।

অক্ষতা বলেন, ‘আমরা যখন পড়াশোনা করতাম, তখন আমি আসলে আমার বিছানার ওপর বসে খেতাম। আমার সেই কক্ষে ঋষিও আসতেন। তিনি এসে প্রায় সময়ই আমার বিছানার ওপর প্লেট দেখতেন।’

এ সময় সুনাক বলে ওঠেন—‘এটি জঘন্য! আর নয়।’

আন্তর্জাতিক নারী দিবসকে সামনে রেখে ঐতিহ্যের অংশ হিসেবে যুক্তরাজ্যের সবচেয়ে হাই-প্রোফাইল দম্পতির সাক্ষাৎকারটি নিয়েছে গ্র্যাজিয়া। কীভাবে নিজেদের কাজগুলোকে ভাগাভাগি করে নেন—সাক্ষাৎকারে এমন এক প্রশ্নের সূত্র ধরেই ঘরের চিত্র বেরিয়ে এসেছে সুনাক দম্পতির।

মজার বিষয় হলো—সাক্ষাৎকারে নিজেদের দুই কন্যার জন্য রান্নার বিষয়ে জিজ্ঞেস করা হলে অক্ষতা জানান, এই বিষয়ে তিনি খুব উৎসাহ বোধ করেন। কিন্তু এই বিভাগেও তার স্বামীর আরও ভালো প্রতিভা রয়েছে।
সুনাক অবশ্য জানিয়েছেন—এই রান্নার বিষয়টি তিনি শুধু শনিবারই দেখেন। স্ক্র্যাম্বলড ডিম রান্না করার জন্য গর্ডন রামসের পদ্ধতির একজন ভক্ত তিনি। তবে তিনি এর সঙ্গে ক্রিম এবং চিভ যোগ করেন।

সূত্রঃ দ্য টাইমস

এম.কে
০৬ মার্চ ২০২৪

আরো পড়ুন

হংকং নিয়ে ব্রিটেনের হস্তক্ষেপে ক্ষুব্ধ চায়না

সাবিনা নেসা হত্যার দায় স্বীকার করলেন গ্যারেজকর্মী

অনলাইন ডেস্ক

ইংলিশ চ্যানেল নিয়ে খুব শিগগির কোনো সিদ্ধান্ত আসছে না!

অনলাইন ডেস্ক