4.6 C
London
April 17, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

যুক্তরাজ্যে সকল ধরনের বেনিফিট বাড়ার ঘোষণা দিয়েছে সরকার

যুক্তরাজ্যের সকল বেনিফিট বৃদ্ধি করার এক পরিকল্পনা গ্রহণ করেছে সরকার। ইউনিভার্সাল ক্রেডিট, হাউজিং বেনিফিট এবং পেনশন ক্রেডিটের মতো সকল ধরনের বেনিফিটের পরিমাণ বৃদ্ধি করতে যাচ্ছে কনজার্ভেটিভ সরকার।

এদিকে স্টেইট পেনশনে থাকা ব্যক্তিদের বেনিফিট ৮.৫% বৃদ্ধি পাবে বলে জানিয়েছে সরকার। যারা ১ এপ্রিলে বেনিফিটের অর্থ পেয়ে থাকেন তাদের আগের হিসাব অনুযায়ী অর্থ প্রদান করা হবে। আগামী ৫ এপ্রিল হতে বেনিফিট পেমেন্ট বৃদ্ধি পাবে বলে নিশ্চিত করেছে সরকার।
তথ্যমতে জানা যায়, সকল ধরনের বেনিফিট কমপক্ষে ১০০ পাউন্ড বৃদ্ধি করার কথা ঘোষণা করেছে সংশ্লিষ্ট বিভাগ।

যারা সিঙ্গেল এবং ২৫ বছরের কম বয়সী তাদের জন্য, স্ট্যান্ডার্ড ভাতা ২৯২.১১ পাউন্ড থেকে ৩১১.৬৮ পাউন্ডে উন্নীত হবে। যারা সিঙ্গেল এবং ২৫ বা তার বেশি বয়সের তাদের জন্য স্ট্যান্ডার্ড ভাতা ৩৬৮.৭৪ পাউন্ড থেকে ৩৯৩.৪৫ পাউন্ডে উন্নীত হবে।

২৫ বছরের কম বয়সী যৌথ দাবিদারদের জন্য, স্ট্যান্ডার্ড ভাতা ৪৫৮.৫১ পাউন্ড থেকে ৪৮৯.২৩ পাউন্ডে উন্নীত হবে। ২৫ বছরের বেশি বয়সী যৌথ দাবিদারদের জন্য ৫৭৮.৮২ পাউন্ড হতে বেড়ে ৬১৭.৬০ পাউন্ডে উন্নীত হবে।

জবসিকার্স ভাতা (জেএসএ) যারা চাকরির সন্ধানের সময় কাজের বাইরে রয়েছেন তাদের সহায়তার জন্য দেওয়া হয়। যা ইউনিভার্সাল ক্রেডিট দ্বারা প্রতিস্থাপন করা হচ্ছে বলেও জানা যায়।

তাছাড়া বেনিফিট সম্পর্কে জানতে ইউকে ডট গভ ওয়েবসাইটে গিয়ে অনলাইন ক্যালকুলেটর ব্যবহার করে কি কি সুবিধা এবং কি পরিমাণ আর্থিক সুবিধা পাওয়ার যোগ্য তা সহজেই বের করতে পারবেন বলে জানায় সংশ্লিষ্ট বিভাগ।

সূত্রঃ দ্য সান

এম.কে
০৩ মার্চ ২০২৪

আরো পড়ুন

পাকিস্তানি সেনাবাহিনীর হাত থেকে বাঁচতে পালিয়েছিলেন ক্যামডেনের মেয়র

অনলাইন ডেস্ক

ব্রিটেনে অবরুদ্ধ মিয়ানমারের রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক

সৌদি’র অর্থনীতিতে বাড়ছে নারীদের অবদান