1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
যুক্তরাজ্য ভ্রমণে কোভিড টেস্টের ওপর কড়াকড়ি হ্রাস পেতে যাচ্ছে TV3 BANGLA
শনিবার, ২১ মে ২০২২, ০৪:৫২ পূর্বাহ্ন

যুক্তরাজ্য ভ্রমণে কোভিড টেস্টের ওপর কড়াকড়ি হ্রাস পেতে যাচ্ছে

রোকসানা রশীদ
  • বুধবার, ৫ জানুয়ারী, ২০২২
  • ৩৭০

যুক্তরাজ্যের ভ্রমণ বিধিনিষেধাজ্ঞা পর্যালোচনার পর ওমিক্রন ভেরিয়েন্টের বিস্তারকে মোকাবেলা করার জন্য এক মাস আগে যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল তা সরিয়ে ফেলার সিদ্ধান্ত আসতে যাচ্ছে।

 

এয়ারলাইনস ইউকে এবং ম্যানচেস্টার এয়ারপোর্টস গ্রুপ বলেছে, বর্তমান বিধিনিষেধগুলি ভ্রমণ শিল্পের জন্য একটি বিশাল অংকের আর্থিক ক্ষতি করছে, এবং ক্ষতির পুনরুদ্ধারকে আটকে রেখেছে।

 

তাই যুক্তরাজ্যে ফিরে আসা ভ্রমণকারীদের জন্য আসার আগে পরীক্ষার আর প্রয়োজন হবে না, সরকার সহসাই এমনটি ঘোষণা করবেন বলে আশা করা যাচ্ছে। খবর: স্কাই নিউজ।

 

খবরে বলা হয়, এয়ারলাইনস ইউকে এবং ম্যানচেস্টার এয়ারপোর্টস গ্রুপ সমস্ত কোভিড পরীক্ষার বিধিনিষেধ অপসারণের আহ্বান জানানোর পরে এই সিদ্ধান্ত এসেছে। তার বলছে, এটি যুক্তরাজ্যের ওমিক্রন কেইসের ওপর কোনও প্রভাব ফেলবে না।

 

বর্তমানে, যুক্তরাজ্যে সম্পূর্ণ টিকাপ্রাপ্ত যাত্রীদের অবশ্যই একটি প্রি-ডিপারচার পরীক্ষা দিতে হয় এবং আগমন পরবর্তী পরীক্ষা থেকে নেগেটিভ ফলাফল না পাওয়া পর্যন্ত কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে।

 

যাদের সম্পূর্ণরূপে টিকা দেওয়া হয়নি তাদের আসার পর ১০ দিনের জন্য আইসোলেটেড থাকতে হবে। গত মাসে, সরকার ১১টি দেশকে তার ভ্রমণ “লাল তালিকা” থেকে সরিয়ে দিয়েছে।

 

এয়ারলাইনস ইউকে সেই সময় বলেছিল, ভ্রমণকারীদের উপর আরোপিত ব্যয়বহুল পরীক্ষা এবং কোয়ারেন্টাইন ব্যবস্থাও একই কারণে অপসারণ করা উচিত।

 

৫ জানুয়ারি ২০২২
এনএইচ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ