5.5 C
London
April 17, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

রাজপরিবারের উপাধি আবার ব্যবহার করায় সমালোচনার মুখে হ্যারি-মার্কেল

সম্প্রতি নিজেদের সন্তানের উপাধি পরিবর্তন করেছেন ব্রিটিশ রাজপরিবার ছেড়ে যাওয়া প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল। সন্তান আর্চি ও লিলিবেটের উপাধি পরিবর্তন করে আর্চি সাসেক্স এবং লিলিবেট সাসেক্স নাম রেখেছেন তারা।

এমনকি হ্যারি ও মেগানের ওয়েবসাইটের নাম ‘আর্কওয়েলডটকম’ পরিবর্তন করে ‘সাসেক্স ডটকম’ রাখা হয়েছে।

ব্রিটিশ রাজপরিবারের উপাধি আবার ব্যবহার করতে শুরু করায় ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল।

এ বিষয়ে জিবিএন আমেরিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে মনোরোগ বিশেষজ্ঞ ড. ক্যারল লিবারম্যান বলেন, ‘যুক্তরাষ্ট্রে মেগান মার্কেলের জনপ্রিয়তার আশা ক্ষীণ হয়ে গেছে। তারা মরিয়া হয়ে উঠছে, আরও মরিয়া’। মেগান মার্কেলের ব্রিটিশ রাজপরিবারের উপাধি ব্যবহার করার মতো ক্রিয়াকলাপকে ‘খাঁটি ভণ্ডামি’ হিসেবে অভিহিত করেছেন তিনি।

একটি সূত্র ডেইলি মেইলকে জানিয়েছে, তাদের এই উপাধি ব্যবহার রাজপরিবার থেকে অভিযোগের জন্ম দিতে পারে। রাজকীয় বিশেষজ্ঞ অ্যাঞ্জেলা লেভিন এ ঘটনাকে ‘দুঃখজনক’ হিসেবে অভিহিত করেছেন।

তবে হ্যারি ও মেগানের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, ‘প্রিন্স হ্যারি ও মেগান হলেন সাসেক্সের ডিউক এবং ডাচেস। এটি তাদের উপাধি ও পারিবারিক নাম।”

রাজপরিবারের হ্যারি ও মেগানের উপাধি ছিল ডিউক অ্যান্ড ডাচেস অব সাসেক্স। ২০২০ সালে প্রিন্স হ্যারি রাজকীয় দায়িত্ব থেকে নিজেদের সরিয়ে নেওয়ার পর এই উপাধি হারিয়েছিলেন তারা।

সূত্রঃ ডেইলি মেইল

এম.কে
০১ ফেব্রুয়ারি ২০২৪

আরো পড়ুন

যুক্তরাজ্যে গাড়ি ফাইন্যান্স নিয়ে আর্থিক প্রতিষ্ঠানের নানা দূর্নীতি

২০২০ সালে ব্রিটেনের এক-চতুর্থাংশ মৃত্যু এড়ানো সম্ভব ছিল!

ইসরাইলের কাছে অস্ত্র বিক্রি বন্ধ ‘পাগলামি’ :বরিস জনসন