12.3 C
London
May 5, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

পেনশনভোগীদের জন্য ৫টি বিশেষ সুবিধা

এপ্রিল থেকে পেনশনভোগীদের অর্থপ্রদান ৩.১% বৃদ্ধি পাবে, তবে সেই সময়ে মুদ্রাস্ফীতি ৭% বা তারও বেশি হবে বলে আশংকা করা হচ্ছে। অনেক দাবিদার বলেছেন যে পেনশনের বৃদ্ধি জীবনযাত্রার ক্রমবর্ধমান ব্যয় মেটাতে ব্যর্থ হবে।

 

বার্মিংহাম লাইভ রিপোর্ট করে, সিলভার ভয়েসের প্রচারকারীরা শূন্যস্থান পূরণের জন্য ৫০০ পাউন্ড অর্থের জন্য আবেদন করেছিল কিন্তু সরকার প্রস্তাবটি প্রত্যাখ্যান করেছে।

 

একটি আবেদনের জবাবে, DWP বলেছে: ‘জরুরি ব্যবস্থা হিসেবে রাষ্ট্রীয় পেনশন বছরে ৫০০ পাউন্ড বৃদ্ধি করার কোনো পরিকল্পনা সরকারের নেই। এই বছর গ্রেট ব্রিটেনে পেনশনভোগীদের জন্য রাষ্ট্রীয় পেনশন এবং সুবিধা দিতে ১২৯ বিলিয়ন পাউন্ডের বেশি ব্যয় করব আমরা।

 

ডিডব্লিউপি বলছে, এই বছর পেনশনভোগীদের জীবনযাত্রার সংকট মোকাবেলায় সহায়তার জন্য পাঁচটি সম্ভাব্য আয়ের সুবিধা নেওয়ার আহ্বান জানিয়েছেন তারা পেনশনভোগীদর।

 

১. পেনশন ক্রেডিট

পেনশন ক্রেডিটকে একটি গেটওয়ে সুবিধা হিসাবে বর্ণনা করা হয়েছে। কারণ এটি অন্যান্য আর্থিক সহায়তা যেমন আবাসন খরচ, কাউন্সিল ট্যাক্স, হিটিং বিল এবং NHS চার্জগুলির পাশাপাশি ৭৫ বছরের বেশি বয়সীদের জন্য বিনামূল্যে টিভি লাইসেন্সের অ্যাক্সেসের অনুমতি দেয়।

 

২. শীতকালীন জ্বালানি প্রদান

উইন্টার ফুয়েল পেমেন্ট পেনশনারদের শীতকালে তাদের পাওয়ার বিলের জন্য সহায়তা প্রদান করে। কর্ম ও পেনশন বিভাগ জানিয়েছে, আগের শীতকালীন সময়ে ১১.৪ মিলিয়ন মানুষ পেমেন্ট পেয়েছে।

অন্যান্য – যেমন হাউজিং বেনিফিট, কাউন্সিল ট্যাক্স রিডাকশন, চাইল্ড বেনিফিট বা ইউনিভার্সাল ক্রেডিট, বা যারা ইউকে স্টেট পেনশন পান কিন্তু সুইজারল্যান্ড বা একটি EEA দেশে থাকেন, তাদের ম্যানুয়ালি উইন্টার ফুয়েল পেমেন্ট সেন্টারের সাথে যোগাযোগ করতে হবে এই নাম্বারে- 0800 731 0160।

 

৩. ঠাণ্ডা আবহাওয়া পেমেন্ট

কোল্ড ওয়েদার পেমেন্টগুলি পেনশন ক্রেডিটসহ কিছু আয়-সম্পর্কিত সুবিধা প্রাপ্তিতে দুর্বল লোকেদের আরও সাহায্য করে। এরমাদধ্যমে ১ নভেম্বর থেকে ৩১ মার্চের মধ্যে অতিরিক্ত খরচ মেটানো যায়।

 

৪. ওয়ার্ম হোম ডিসকাউন্ট স্কিম

ওয়ার্ম হোম ডিসকাউন্ট স্কিম আপনার বিদ্যুতের বিল থেকে ১৪০ পাউন্ড ছাড় দেয় যদি আপনি কম আয়ে থাকেন বা নির্দিষ্ট সুবিধা পান। এটি ২০২২ থেকে ১৫০ পাউন্ডে উন্নীত করা হবে। কম আয়ের বয়স্ক ব্যক্তিরা যারা গ্যারান্টি ক্রেডিট পান, তারা  স্বয়ংক্রিয়ভাবে ডিসকাউন্ট পাবেন।

 

৫. পারিবারিক সহায়তা তহবিল

এই শীতে সারা দেশে অর্থনৈতিক ভাবে দুর্বল পরিবারগুলিকে সহায়তা করার জন্য গত নভেম্বরে একটি ৫০০ মিলিয়ন পাউন্ড গৃহস্থালী সহায়তা তহবিল চালু করা হয়েছিল৷ ইংল্যান্ডে ৪২১ মিলিয়ন পাউন্ড তহবিল খাদ্য, ইউটিলিটি এবং বৃহত্তর প্রয়োজনীয় জিনিসের খরচে সহায়তা করার জন্য স্থানীয় কর্তৃপক্ষের মাধ্যমে সহায়তা প্রদান করেছে। কতৃপক্ষ তাদের নিজস্ব স্কিম সেট আপ করার জন্য বার্নেট ফর্মুলার মাধ্যমে অবশিষ্ট ৭০ মিলিয়ন পাউন্ড পেয়েছে।

 

৮ মার্চ ২০২২
এনএইচ

আরো পড়ুন

পরিবেশ বান্ধব সবুজ সার ব্যবহারে প্রনোদনা দেবে ব্রিটিশ সরকার

কুয়েতে ফের ফ্লাইট বন্ধ, বিপাকে প্রবাসীরা

যুক্তরাজ্যে বন্ধ হচ্ছে নেসলে, চাকরি হারাচ্ছেন ৬০০ কর্মী