10.1 C
London
April 19, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

রানি এলিজাবেথের জন্মদিনে বাংলাদেশ থেকে শুভেচ্ছা বার্তা

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী পৃথক বার্তায় রানির সুস্বাস্থ্য, সুখ এবং দীর্ঘায়ু কামনা করেছেন।

 

এছাড়া যুক্তরাজ্য, গ্রেট ব্রিটেন এবং উত্তর আয়ারল্যান্ডের জনগণের শান্তি, অগ্রগতি এবং সমৃদ্ধি কামনা করেছেন।

 

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার বার্তায় বলেন, এই শুভক্ষণে বাংলাদেশ ও যুক্তরাজ্যের কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকীতে দুই দেশের বন্ধুত্ব আরও সুদৃঢ় ও সম্প্রসারণে মহামহিমের সঙ্গে নিবিড়ভাবে কাজ করার প্রতিশ্রুতির সুযোগটি নিতে চাই। ২০২১-২০২২ সালে কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকীতে দুই দেশের মধ্যে বন্ধুত্ব ও সহযোগিতা আরও জোরদার হবে বলে তিনি প্রত্যাশা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বার্তায় বলেন, আপনার অনুকরণীয় অনুগ্রহ, কর্তব্য ও সেবার জন্য আমি আপনাকে বিশেষ শ্রদ্ধা জানাচ্ছি। এসবের মধ্যে দিয়ে আপনি আপনার দেশ ও কমনওয়েলথ পরিবারে গত সাত দশক ধরে সেবা করেছেন। আপনি আমাদের ঐক্য ও সংহতির প্রতীক, বিশেষ করে কমনওয়েলথ পরিবারের প্রধান হিসেবে আমাদের জন্য অনুপ্রেরণা। বরাবরের মতোই আপনার মহিমা বাংলাদেশের জনগণ তাদের হৃদয়ে সর্বোচ্চ স্নেহ ও প্রশংসার সঙ্গে ধরে রেখেছে।

 

উল্লেখ্য, রানির জন্মদিন দুটি, ২১ এপ্রিল ও ১২ জুন। ২১ এপ্রিলের দিনটি ব্যক্তিগতভাবে উদযাপন করেন রানি। ১২ জুন রানি এলিজাবেথের আনুষ্ঠানিকভাবে জন্মদিন উদযাপিত হয়ে থাকে।

 

১২ জুন ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

অভিবাসন ইস্যুতে ‘কপট’ প্রতিক্রিয়া দেখাচ্ছে যুক্তরাজ্য: জাতিসংঘ

আকস্মিক সফরে যুক্তরাজ্যে জেলেনস্কি

ইউরোপ যাত্রায় গত বছর সাগরে ৩ হাজার মৃত্যু!