5.7 C
London
February 29, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

রাষ্ট্রদ্রোহ মামলায় তারেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘অশ্লীল বক্তব্য’ দেওয়ায় আওয়ামী লীগ নেতার করা একটি রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। একইসঙ্গে মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ আগামী ৩১ মার্চ ধার্য করা হয়েছে।

 

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুরে নোয়াখালীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে শুনানি শেষে এ পরোয়ানা জারি করেন বিচারক সৈয়দ ফখরুল আবেদীন। আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট গুলজার আহমেদ জুয়েল সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

 

তিনি জানান, তারেক রহমান ২০১৪ সালের ১৫ ও ১৭ ডিসেম্বর বঙ্গবন্ধুকে নিয়ে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ‘অশ্লীল বক্তব্য’ বক্তব্য দেওয়ায় নোয়াখালীর সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওমর ফারুক বাদী হয়ে ২০১৫ সালের ২৮ ফেব্রুয়ারি চরজব্বার থানায় একটি রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেন। মামলায় তারেক রহমানকে আসামি করা হয়।

 

মামলার চার্জ গঠনের পর বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে শুনানি হয়। শুনানি শেষে আদালতের বিজ্ঞ বিচারক সৈয়দ ফখরুল আবেদীন মামলার আসামি তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

 

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি কৌঁসুলি (পিপি) দেবব্রত চক্রবর্তী।

 

৭ জানুয়ারি ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

জ্বালানি সংকটে যুক্তরাজ্য, পাম্পগুলোতে গাড়ির দীর্ঘ লাইন

লন্ডনে একটি কাঁঠালের দাম ১৯ হাজার টাকা!

ডঃ ইউনুসকে বারাক ওবামার খোলা চিঠি