1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
রিমান্ডের অপব্যবহার হয়েছে: হাই কোর্ট TV3 BANGLA
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:০০ অপরাহ্ন
সর্বশেষ খবর
আবারো বড় ঝড়ের কবলে পড়তে যাচ্ছে লন্ডন ইউরোপ অভিবাসনপ্রত্যাশীদের উপর বিদ্বেষমূলক আচরণের নিন্দা করলেন পোপ ইংল্যান্ডে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছে এখন পর্যন্ত ওমিক্রনে মৃত্যু শূন্য, তবে সতর্কতা জরুরি: বিশ্ব স্বাস্থ্য সংস্থা যুক্তরাজ্য ভ্রমণের আগে করোনা পরীক্ষা বাধ্যতামূলক লন্ডনে মাস্ক না পরায় একদিনেই ৩০ হাজার পাউন্ড জরিমানা ম্যানচেস্টারে ভেজাল পণ্যের আস্তানায় পুলিশের অভিযান শিশু হত্যার দায়ে বাবা এবং সৎ মায়ের কারাদণ্ড প্যাটার্ন বদলালেও মৃত্যু হার বেশি কৃষ্ণাঙ্গ ও এশিয়ানদের বাংলাদেশি রসনার সুঘ্রাণ ছড়ালো লন্ডনের জাঁকজমকপূর্ণ ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডে

রিমান্ডের অপব্যবহার হয়েছে: হাই কোর্ট

নিউজ ডেস্ক
  • বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ১৬৭

চিত্রনায়িকা পরীমনির ক্ষেত্রে রিমান্ডের অপব্যবহার হয়েছে বলে মন্তব্য করেছে হাই কোর্ট। পরীমনির জামিন আবেদন নিয়ে নিম্ন আদালতের আদেশ বাতিল সংক্রান্ত রুল ও পরীমণির রিমান্ডের বৈধতার আবেদনের শুনানিতে আদালত বলেছে, পরীমনির মামলায় তৃতীয় দফা রিমান্ডের প্রয়োজন ছিল না। মামলার তদন্ত কর্মকর্তা আবেদন করলেন আর বিচারক রিমান্ড মঞ্জুর করলেন, এটা তো সভ্য সমাজে হতে পারে না।

 

মঙ্গলবার (৩১ আগস্ট) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ মন্তব্য করে। হাই কোর্ট বলে, তৃতীয় দফায় পরীমনির রিমান্ড মঞ্জুর করে ম্যাজিস্ট্রেট রিমান্ড ক্ষমতার অপ্যবহার করেছেন। তাদের সামনে কী মেটেরিয়াল ছিল যে তদন্ত কর্মকর্তার আবেদনে রিমান্ড মঞ্জুর করলেন। এগুলো কোনো সভ্য সমাজে হতে পারে না, ঘটতে পারে না বর্তমানে।

 

আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট জেড আই খান পান্না, অ্যাডভোকেট মো. মুজিবুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু ইয়াহহিয়া দুলাল ও সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

 

এর আগে রোববার (২৯ আগস্ট) চিত্রনায়িকা পরীমনিকে দফায় দফায় রিমান্ডে নেওয়ার বৈধতা প্রশ্নে স্বতঃপ্রণোদিত আদেশ চেয়ে হাই কোর্টে আবেদন করে মানবাধিকার ও আইনি সহায়তাকারী সংস্থা আইন ও সালিশ কেন্দ্র (আসক)।

 

২ সেপ্টেম্বর ২০২১
নিউজ ডেস্ক

 

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ