9.7 C
London
April 18, 2024
TV3 BANGLA
বিনোদনশীর্ষ খবর

রিমান্ডের অপব্যবহার হয়েছে: হাই কোর্ট

চিত্রনায়িকা পরীমনির ক্ষেত্রে রিমান্ডের অপব্যবহার হয়েছে বলে মন্তব্য করেছে হাই কোর্ট। পরীমনির জামিন আবেদন নিয়ে নিম্ন আদালতের আদেশ বাতিল সংক্রান্ত রুল ও পরীমণির রিমান্ডের বৈধতার আবেদনের শুনানিতে আদালত বলেছে, পরীমনির মামলায় তৃতীয় দফা রিমান্ডের প্রয়োজন ছিল না। মামলার তদন্ত কর্মকর্তা আবেদন করলেন আর বিচারক রিমান্ড মঞ্জুর করলেন, এটা তো সভ্য সমাজে হতে পারে না।

 

মঙ্গলবার (৩১ আগস্ট) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ মন্তব্য করে। হাই কোর্ট বলে, তৃতীয় দফায় পরীমনির রিমান্ড মঞ্জুর করে ম্যাজিস্ট্রেট রিমান্ড ক্ষমতার অপ্যবহার করেছেন। তাদের সামনে কী মেটেরিয়াল ছিল যে তদন্ত কর্মকর্তার আবেদনে রিমান্ড মঞ্জুর করলেন। এগুলো কোনো সভ্য সমাজে হতে পারে না, ঘটতে পারে না বর্তমানে।

 

আদালতে আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট জেড আই খান পান্না, অ্যাডভোকেট মো. মুজিবুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু ইয়াহহিয়া দুলাল ও সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

 

এর আগে রোববার (২৯ আগস্ট) চিত্রনায়িকা পরীমনিকে দফায় দফায় রিমান্ডে নেওয়ার বৈধতা প্রশ্নে স্বতঃপ্রণোদিত আদেশ চেয়ে হাই কোর্টে আবেদন করে মানবাধিকার ও আইনি সহায়তাকারী সংস্থা আইন ও সালিশ কেন্দ্র (আসক)।

 

২ সেপ্টেম্বর ২০২১
নিউজ ডেস্ক

 

আরো পড়ুন

আকাশ্চুম্বি বিদ্যুৎ বিলের কারণে ব্যবসা ছেড়ে দিচ্ছেন পাব মালিক

অনলাইন ডেস্ক

সিলেটের চৌহাট্টা সড়কে রিক্সা চলাচল বন্ধ করতে যাচ্ছে সিসিক

অনলাইন ডেস্ক

বর্ণবাদী আক্রমণের শিকার হচ্ছেন ইংল্যান্ডের তিন ফুটবলার

অনলাইন ডেস্ক