18 C
London
September 19, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

লন্ডনে পালিয়ে গিয়েছেন সিলেটের সাবেক মেয়র আনোয়ারুজ্জামান

সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী লন্ডনে পালিয়ে এসেছেন। রোববার কোলকাতা টু লন্ডনের একটি ফ্লাইটে তিনি লন্ডনে আসেন। বর্তমানে তিনি পূর্ব লন্ডনের নিজ বাড়িতে অবস্থান করছেন। তার লন্ডনে আসার তথ্যটি একাধিক সূত্র নিশ্চিত করেছে।

গত ৪ঠা আগস্ট সিলেট নগরের কোর্ট পয়েন্ট ও বন্দরবাজার এলাকায় ছাত্র-জনতার শান্তিপূর্ণ মিছিলে হামলা ও নির্বিচারে গুলিবর্ষণ করা হয়। এ ঘটনায় আওয়ামী লীগ সরকারের ৭ জন মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, সাবেক আইজিপি, এমপি, মেয়রকে আসামি করা হয়েছে। আসামি হয়েছেন আনোয়ারুজ্জামান চৌধুরীও। তার নামে ছাত্রলীগ ও যুবলীগকে বিভিন্ন ধরনের স্বয়ংক্রিয় আধুনিক অস্ত্র দেয়ার অভিযোগও পাওয়া গিয়েছে।

সিলেট শহরের বন্দর বাজারের ০৪ঠা আগস্টের একটি ভিডিওতে সাবেক মেয়র আনোয়ারুজ্জামানের ঘনিষ্ঠ বলে পরিচিত রুহুল নামের এক ছাত্রলীগ কর্মীকে অস্ত্র হাতে দেখা যায়। তার হাতের স্বয়ংক্রিয় অস্ত্র দিয়ে ছাত্র-জনতাকে ধাওয়া ও গুলিবর্ষণ করতেও দেখা যায়।

সূত্র বলছে নিজেকে বাঁচাতে সাবেক মেয়র সিলেটের জাফলং সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করে পরবর্তীতে তিনি রোববার একটি ফ্লাইটে লন্ডন হিথ্রো বিমান বন্দরে আসেন। সত্যতা যাচাই করতে আনোয়ারুজ্জামান চৌধুরীর লন্ডনের স্থানীয় মোবাইল ফোনে কল করলে তিনি কল রিসিভ করেন তবে তিনি যুক্তরাজ্যে নেই বলে দাবি করেন।

উল্লেখ্য আনোয়ারুজ্জামানকে ধরতে ইন্টারপোলের সহযোগিতা নেওয়া হতে পারে বলে এক বিশ্বস্ত সূত্রে জানা যায়। ছাত্র-জনতার উপর স্বয়ংক্রিয় অত্যাধুনিক অস্ত্রের ব্যবহার করাকে খারাপ চোখে দেখছে আইনশৃঙ্খলা বাহিনী। জাতিসংঘের তদন্ত টিম আসার পর এইসব স্বয়ংক্রিয় অস্ত্রের ব্যবহারকারী ও যোগানদাতাদের নিয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে ধারণা করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

সূত্রঃ মানবজমিন

এম.কে
২২ আগস্ট ২০২৪

আরো পড়ুন

এবার কারফিউ প্রত্যাখ্যান করলেন বৈষম্যবিরোধী সমন্বয়করা

সিসিক মেয়র আনোয়ারুজ্জামান অনুপস্থিত, পূর্ণ ক্ষমতা পেলেন সিইও

অবশেষে শিল্পকলা একাডেমির মহাপরিচালকের পদ ছাড়লেন লিয়াকত আলী লাকী

নিউজ ডেস্ক