13.9 C
London
July 22, 2024
TV3 BANGLA
Uncategorized

লন্ডনে লকডাউন বিরোধী প্রতিবাদে গ্রেপ্তার ১৮

করোনা ভাইরাসের কারণে দেয়া লকডাউন না মেনে এর প্রতিবাদ করায় ১৮ জনকে গ্রেপ্তার করেছে যুক্তরাজ্যের পুলিশ।

লন্ডনের ট্রাফালগার স্কয়ারে আগে বকিংহাম প্যালেসের বাইরে রবিবার (২৫ অক্টোবর) প্রচুর লোক জড়ো হয়েছিল লকডাউনের প্রতিবাদে। কিছু প্রতিবাদকারী ‘স্বাধীনতা’ এবং কোভিড -১৯ নিষেধাজ্ঞার ‘অত্যাচার’ থামানোর জন্য প্ল্যাকার্ড এনেছিলেন।

মেট্রোপলিটন পুলিশ জানিয়েছেন, তাদের দেখে জনতা ছত্রভঙ্গ হয়ে গিয়েছিল তবে তারা সামাজিক দূরত্ব অব্যাহত রাখার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

কর্মকর্তারা বিক্ষোভকারীদের ভেঙে দেওয়ার চেষ্টা করায় ওয়েস্টমিনস্টার সেতুতে কিছুটা বাধাগ্রস্ত হয়। এতে তিন জন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

করোনাভাইরাস বিধি লঙ্ঘন, জরুরি সেবা কর্মীকে লাঞ্ছিত করা ও সহিংসতাসহ বিভিন্ন অপরাধের জন্য গ্রেপ্তার করা হয়েছে ১৮ জনকে।

এই সপ্তাহের শুরুতে (২২ অক্টোবর) রাজধানীসহ আরো কিছু অঞ্চলে লকডাউন বিধিনিষেধে স্থাপন করা হয়েছে।

পুলিশ কমান্ডার অ্যাডে অ্যাডেলেকান বলেন, আমি উদ্বিগ্ন হয়ে পড়েছিলাম যেভাবে লোকজন ভিড় করে করোনার ঝুঁকি নিয়ে প্রতিবাদ করছিল। তারা সাধারণ বিধিনিষেধ মানছিল না।

তিনি আরও যোগ করেন, আয়োজকরা বিক্ষোভকারীদের নিরাপদ রাখতে যথাযথ পদক্ষেপ নেয়নি। তারা সবাই ঝুঁকির ভেতর ছিল। এই কারণে আমাদের কর্মকর্তারা সুরক্ষার স্বার্থে জনসমাগমের ছত্রভঙ্গ করার পদক্ষেপ নেন।

যদিও বেশিরভাগ বিক্ষোভ শেষ হয়েছে তবুও আমাদের অপারেশনটি রাত অবধি অব্যাহত থাকবে। আমি লন্ডনবাসীদেরকে এই বিধিনিষেধ মানাতে, সমাবেশে এড়াতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে অনুরোধ করব।

২৫ অক্টোবর ২০২০

এসএফ / এনএইচ

আরো পড়ুন

ব্রিটিশ সরকার ঘোষিত কর্মজীবিদের জন্য প্রণোদনা প্রস্তাব

Sending asylum seekers to South Atlantic? অনিবদ্ধিত অভিবাসীদের কি দ্বীপে পাঠিয়ে দেয়া হবে?

ইতালি ফিরতে পারবেন বাংলাদেশিরা

অনলাইন ডেস্ক