8.3 C
London
April 25, 2024
TV3 BANGLA
Uncategorizedযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

অর্ধেকে নেমে গেছে হিথ্রোর যাত্রী

হিথ্রো বিমানবন্দরে যাত্রীর সংখ্যা কমে গেছে প্রায় ৫০ শতাংশ। কোভিড মহামারির পূর্ব অবস্থার সাথে বিবেচনা করলে পরিস্থিতি অবনতির দিকেই যাচ্ছে।

 

পশ্চিম লন্ডনের এই বিমানবন্দর থেকে প্রকাশিত পরিসংখ্যান দেখায়, এই বন্দরটি গত মাসে ২.৯ মিলিয়ন যাত্রী ব্যবহার করেছে। ২০২০ সালের ফেব্রুয়ারিতে, মহামারি ছড়িয়ে পড়ার ঠিক আগে, এটি ৫.৪ মিলিয়ন যাত্রী ব্যবহার করেছিল।

 

হিথ্রোর মুখপাত্র বলেছেন, ইউক্রেনে রাশিয়ার আক্রমণের ফলে শিল্পটি ‘হেডওয়াইন্ড’ এর মুখোমুখি হয়েছিল, যেমন- জ্বালানির উচ্চ মূল্য, আকাশপথ বন্ধের দ্বারা প্রভাবিত রুটে দীর্ঘ ফ্লাইট টাইম এবং ইউরোপে যুদ্ধ সম্পর্কে মার্কিন ভ্রমণকারীদের উদ্বেগ ইত্যাদি।

 

এদিকে যাত্রীদের প্রত্যাশিত বৃদ্ধির সাথে মানিয়ে নিতে, বিমানবন্দরটি ১২ হাজার নতুন কর্মী নিয়োগ করছে এবং জুলাইয়ের আগে টার্মিনাল ফোর পুনরায় চালু করার পরিকল্পনা করছে।

 

সিভিল এভিয়েশন অথরিটি (সিএএ) ২০২৭ পর্যন্ত বিমানবন্দর ব্যবহার করার জন্য হিথ্রো এয়ারলাইন্সকে কত টাকা চার্জ করতে পারে সে বিষয়ে এই বছর একটি চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে আশা করা হচ্ছে। অস্থায়ী ব্যবস্থা হিসাবে এই বছরের শুরু থেকে হিথ্রোকে ৫০% এর বেশি চার্জ বাড়ানোর অনুমতি দিয়েছে তারা।

 

১১ মার্চ ২০২২
এনএইচ

আরো পড়ুন

সিঙ্গাপুরে বিপুল অর্থ সম্পদসহ ১০ বিদেশি গ্রেফতার

বিমানবন্দরে প্রবাসী কর্মীদের করোনা টেস্টে ফি লাগবে না

ধনীর তালিকা হতে যুক্তরাজ্য প্রধানমন্ত্রী ঋষি সুনাক ও তার স্ত্রী’র বড় পতন