8.4 C
London
April 19, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ঋষি সুনাকের মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন গ্যাভিন উইলিয়ামসন

ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন মন্ত্রী গ্যাভিন উইলিয়ামসন। দলের এমপিদের গালাগালি ও হুমকি-ধমকি দেওয়ার অভিযোগ ওঠার পর তিনি পদত্যাগ করলেন।

 

অভিযোগ উঠেছে, নিজের দল টোরি পার্টির এক এমপিকে আপত্তিকর বার্তা পাঠান তিনি। এছাড়া প্রতিরক্ষা সচিব হিসাবে একজন সিনিয়র সিভিল সার্ভেন্টকে গালমন্দ করেন।

 

পদত্যাগপত্রে তিনি বলেছেন, সতিকার অর্থে ভারাক্রান্ত মন নিয়ে তিনি সরকারের মন্ত্রীর পদ থেকে সরে যাচ্ছেন। তবে প্রধানমন্ত্রী ঋষি সুনাককে পেছন থেকে সব ধরনের সহায়তা করে যাওয়ার আশ্বাস দিয়েছেন।

 

পরে তিনি টুইটারে লেখেন, তিনি সরকারের কাছ থেকে চাকরিচ্যুতি বাবদ পাওনা অর্থ নেবেন না। এগুলো বিভিন্ন সরকারি সেবা কাজে ব্যবহার করা হবে।

 

প্রধানমন্ত্রী ঋষি সুনাক বলেছেন, তিনি অত্যন্ত মনোবেদনা নিয়ে গ্যাভিনের পদত্যাগপত্র গ্রহণ করেছেন। ব্যক্তিগত সমর্থন ও আনুগত্য প্রকাশের জন্য তিনি গ্যাভিনকে ধন্যবাদ জানিয়েছেন।

 

২০১৯ সালে যুক্তরাজ্যের ফাইভ–জি নেটওয়ার্কে হুয়াওয়ের সম্ভাব্য সম্পৃক্ততার বিস্তারিত তথ্য ফাঁস হওয়ার পর প্রতিরক্ষামন্ত্রীর পদ থেকে বরখাস্ত হন তিনি। এরপর ২০১৯ সালে তৎকালীন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তাকে শিক্ষামন্ত্রী পদে নিয়োগ দেন। কিন্তু ২০২১ সালে এ লেভেল পরীক্ষার ফল নিয়ে উত্তেজনার জেরে তিনি চাকরিচ্যুত হন।

 

৯ নভেম্বর ২০২২
এনএইচ

আরো পড়ুন

টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো অস্ট্রেলিয়াকে হারাল বাংলাদেশ

১ পাউন্ডে এসভিবি ব্যাংকের যুক্তরাজ্য শাখা কিনল এইচএসবিসি

হোম সেক্রেটারি নিয়োগ নিয়ে তোপের মুখে ঋষি সুনাক