12.6 C
London
May 18, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

লন্ডনে লকডাউন বিরোধী বিক্ষোভ: আটক ১৫০

লন্ডনে লকডাউন বিরোধী বিক্ষোভ থেকে দেড়শ’র বেশি বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ। শনিবার (২৮ নভেম্বর) লন্ডনে এ বিক্ষোভে অংশ নেন বহু মানুষ। এত মানুষের সমাবেশে করোনার সংক্রমণ ভয়াবহ আকারে বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

ব্রিটিশ গণমাধ্যমগুলোতে বলা হয়, বিশাল জনসমাবেশ দেখে বোঝার কোনও উপায় নেই যুক্তরাজ্যে প্রতিদিন করোনা শনাক্তের সংখ্যা ১৬ হাজারের বেশি। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় লকডাউন চলছে দেশটিতে। তবে, লকডাউন মানতে নারাজ এ বিক্ষোভকারীরা। তারা মাস্ক পরবেন না, মানবেন না কোন লকডাউন। তাদের দাবি স্বাভাবিক জীবন ফিরিয়ে দেয়া হোক। তাদের স্বাধীনতা ফিরিয়ে দেয়া হোক। এছাড়াও করোনার টিকা দেয়ার পক্ষে নন তারা।

 

বিক্ষোভকারীরা বলেন, আমি টিকা দিতে চাই না, আমার বন্ধুরাও চায় না। আমি মুক্তি চাই, আমি আমার জীবন আমার মত করে কাটাতে চাই। করোনা বলে এখন আর কিছু নেই, সবই সরকারের ধোকা। অর্থনৈতিক দুরবস্থা ঢাকতে নাটক করছে সরকার।

 

এসময় একজন বিক্ষোভকারীকেও মাস্ক পড়তে দেখা যায়নি, সামাজিক দূরত্ব মেনেও বিক্ষোভে অংশ নেননি তারা। আর এ কারণে পুলিশ বারবার তাদের সতর্ক করে মাস্ক পরার জন্য এবং ঘরে ফিরে যাওয়ার জন্য। তবে পুলিশের কথায় কান না দিয়ে বিক্ষোভ চালিয়ে যান বিক্ষোভকারীরা। পুলিশের কাজে বাধা দেন অনেকে, পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয় বিক্ষোভকারীদের। এসময় পুলিশ আটক করে অনেক বিক্ষোভকারীকে।

 

ব্রিটেনের চলমান লকডাউন শেষ হবে আগামী ২ ডিসেম্বর। লকডাউনের মধ্যে যে কোনো সমাবেশ নিষিদ্ধ করেছে সরকার। এরমধ্যে এমন সমাবেশ করোনার সংক্রমণ আরও বাড়াতে পারে বলে আশঙ্কা প্রশাসনের।

 

২৯ নভেম্বর ২০২০
নিউজ ডেস্ক

আরো পড়ুন

যুক্তরাজ্যের অর্থনৈতিক পুনরুদ্ধারে ধীরগতি

যুক্তরাজ্যে শ্রমিকের মজুরি রেকর্ড বৃদ্ধি

বিলেতে বাড়ি কেনাবেচা: প্রপার্টি কনভিয়েনসিং