5.7 C
London
February 29, 2024
TV3 BANGLA
সিলেট

করোনাকালে লন্ডন ছেড়ে সিলেটে ১৬৫ প্রবাসী

যুক্তরাজ্যে ভয়ানক নতুন রূপের করোনা ভাইরাস ছড়ানোয় প্রবাসী অধ্যুষিত সিলেটে আতঙ্ক বিরাজ করছে। এরইমধ্যে লন্ডন থেকে সিলেটে ফিরেছেন ১৬৫  প্রবাসী।

 

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকালে বাংলাদেশ বিমানের বিজি ২০২ ফ্লাইটে সিলেটে ওসমানী বিমানবন্দরে নামেন ১৬৫ জন প্রবাসী।

 

সিলেটে ওসমানী বিমানবন্দর ব্যবস্থাপক হাফিজ আহমদ সংবাদমাধ্যমকে বলেন, যাত্রীরা লাউঞ্জে আসার পর স্বাস্থ্য বিভাগের একটি দল করোনার নেগেটিভ সার্টিফিকেটধারীদের পরীক্ষা-নিরীক্ষা করে ছেড়ে দেয়। এদের মধ্যে ৬ জনের করোনা পরীক্ষার কাগজপত্রদি সন্দেহ হলে তাদের কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত হয়। পরবর্তী সময়ে তথ্য-প্রযুক্তির সহায়তায় তারা তাদের তথ্য-প্রমাণ দিতে পারায় ছেড়ে দেওয়া হয়েছে।

 

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বলেন, স্বাস্থ্য পরীক্ষার জন্য একটি বিশেষ টিম সিলেট ওসমানী বিমানবন্দরে কাজ করে যাচ্ছে। তারা যাত্রীদের সার্বিক পরীক্ষা-নিরীক্ষা করে করোনার সংক্রামণ আছে কিনা তা খতিয়ে দেখছেন। লন্ডন থেকে আগত প্রবাসীদের ৬ জনের করোনা নেগেটিভ সনদ না থাকায় তাদের কোয়ারিন্টিনে নেওয়ার সিদ্ধান্ত হলেও তথ্য-প্রমাণ দিতে পারায় তাদের ছেড়ে দেওয়া হয়। এছাড়াও তাদেরকে বাধ্যতামূলক ৭ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

 

লন্ডনে করোনার নতুন রূপ ছড়িয়ে পড়ার পরও বুধবার (২৩ ডিসেম্বর) বাংলাদেশ বিমানের বিজি ২০২ ফ্লাইটে করে ২০২ জন প্রবাসী বাংলাদেশ অভিমুখে যাত্রা করেন। এরমধ্যে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ১৬৫ জন প্রবাসী সিলেট ওসমানী বিমানবন্দরে নামেন। অবশিষ্ট ৩৭ জনকে বিজি ২০২০ ফ্লাইটে করে ঢাকায় অন্য যাত্রীদেরকে একই বিমানে ফেরত নেওয়া হয়।

 

২৪ ডিসেম্বর ২০২০
নিউজ ডেস্ক

আরো পড়ুন

দক্ষিণ সুরমায় ছেলেসহ নর্থ ইস্ট হাসপাতালের রেজিস্ট্রারের মৃত্যু

সিলেটে যুক্তরাজ্যপ্রবাসী বাবা-ছেলের পর চলে গেলেন মেয়েও

অনলাইন ডেস্ক

সিলেটে বিশ্বযুদ্ধের সৈনিকরা পেলেন ব্রিটিশ অনুদান