1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
লন্ডন সেন্ট্রাল মসজিদে গাওয়া হলো ব্রিটিশ জাতীয় সঙ্গীত TV3 BANGLA
রবিবার, ২৭ নভেম্বর ২০২২
সর্বশেষ খবর
বেতন নেবেন না মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম, মন্ত্রিসভাও হবে ছোট বিশ্ববিখ্যাত আইফোন হ্যাকারকে টুইটারে নিয়োগ যুক্তরাজ্যের সবচেয়ে বড় জালিয়াতির তদন্তে গ্রেপ্তার শতাধিক আলজেরিয়ায় পিটিয়ে-পুড়িয়ে এক ব্যক্তিকে হত্যার দায়ে ৪৯ জনের মৃত্যুদণ্ড ফেসবুকের কাছে ১১৭১ অ্যাকাউন্টের তথ্য চেয়েছে বাংলাদেশ রেন্ট গ্যারান্টি ইনস্যুরেন্স মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন আনোয়ার ইব্রাহিম যুক্তরাজ্যের সুপ্রিম কোর্টে আটকে গেল স্কটল্যান্ডের স্বাধীনতা গণভোট উইন্ডফল ট্যাক্স: ইউকে প্রকল্পের বিনিয়োগ পর্যালোচনা করবে শেল চেক ডিজঅনার মামলা করতে পারবে না কোনো ব্যাংক: হাইকোর্ট

লন্ডন সেন্ট্রাল মসজিদে গাওয়া হলো ব্রিটিশ জাতীয় সঙ্গীত

লন্ডন
  • বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৫৪

লন্ডন সেন্ট্রাল মসজিদে গাওয়া হলো ব্রিটিশ জাতীয় সঙ্গীত। আয়োজকরা বলছেন, রানির মৃত্যুর পর যুক্তরাজ্যের কোনো মসজিদে প্রথমবারের মতো এই সঙ্গীত গাওয়া হলো।

 

স্কাই নিউজ জানাচ্ছে, লন্ডনসহ দেশের বিভিন্ন স্থান থেকে মুসলিম নেতারা রানির জীবনকে সম্মান জানাতে এবং রাজা তৃতীয় চার্লসের সিংহাসনে আরোহণ উপলক্ষে রিজেন্টস পার্কের এই মসজিদে একটি অনুষ্ঠানে যোগ দেন।

 

ইসলামিক কালচারাল সেন্টার এবং লন্ডন সেন্ট্রাল মসজিদের আহমাদ আল-দুবায়ান পিএ নিউজ এজেন্সিকে বলেছেন: “যুক্তরাজ্যের মুসলিম সম্প্রদায়ের সহানুভূতি এবং সহমর্মিতা প্রকাশের উদ্দেশ্যেই মূলত এই আয়োজন।

 

“রানিকে সবাই পছন্দ করতেন। সবাই তার কৃতিত্ব এবং ভাল জিনিসগুলি মনে রাখবে। মুসলিমরা তার প্রতি খুব কৃতজ্ঞ এবং তার সমস্ত অবদান স্বীকার করে,” তিনি যোগ করেন।

 

বহুসংস্কৃতিবাদের প্রতি রানির অবস্থানের প্রশংসা করেন তিনি। অনুষ্ঠানটি শেষ হওয়ার পর জাতীয় সঙ্গীত গাওয়া হয়। সংগঠকরা বলেন, রানির মৃত্যুর পর প্রথমবারের মতো যুক্তরাজ্যের কোনো মসজিদে ‘গড সেভ দ্য কিং’ গাওয়া হয়েছে।

 

প্রিন্সের ট্রাস্ট ইন্টারন্যাশনাল বোর্ডের চেয়ারম্যান শাবির রান্ডেরি এতে উপস্থিত ছিলেন। তিনি ঘটনাটিকে “খুবই চাঞ্চল্যপূর্ণ মুহূর্ত” হিসাবে বর্ণনা করেছেন।

 

তিনি বলেন, “আমি মনে করি এখানে উপস্থিত হওয়ার মাধ্যমে রানির জন্য মুসলিম সম্প্রদায়ের শোকের গভীরতা প্রকাশ পেয়েছে। আশা করি রাজা চার্লস আন্তঃধর্মীয় সম্পর্কের ক্ষেত্রে রানির পদচিহ্ন অনুসরণ করবেন”।

 

১৫ সেপ্টেম্বত ২০২২
এনএইচ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ