10.5 C
London
April 19, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

লন্ডন সেন্ট্রাল মসজিদে গাওয়া হলো ব্রিটিশ জাতীয় সঙ্গীত

লন্ডন সেন্ট্রাল মসজিদে গাওয়া হলো ব্রিটিশ জাতীয় সঙ্গীত। আয়োজকরা বলছেন, রানির মৃত্যুর পর যুক্তরাজ্যের কোনো মসজিদে প্রথমবারের মতো এই সঙ্গীত গাওয়া হলো।

 

স্কাই নিউজ জানাচ্ছে, লন্ডনসহ দেশের বিভিন্ন স্থান থেকে মুসলিম নেতারা রানির জীবনকে সম্মান জানাতে এবং রাজা তৃতীয় চার্লসের সিংহাসনে আরোহণ উপলক্ষে রিজেন্টস পার্কের এই মসজিদে একটি অনুষ্ঠানে যোগ দেন।

 

ইসলামিক কালচারাল সেন্টার এবং লন্ডন সেন্ট্রাল মসজিদের আহমাদ আল-দুবায়ান পিএ নিউজ এজেন্সিকে বলেছেন: “যুক্তরাজ্যের মুসলিম সম্প্রদায়ের সহানুভূতি এবং সহমর্মিতা প্রকাশের উদ্দেশ্যেই মূলত এই আয়োজন।

 

“রানিকে সবাই পছন্দ করতেন। সবাই তার কৃতিত্ব এবং ভাল জিনিসগুলি মনে রাখবে। মুসলিমরা তার প্রতি খুব কৃতজ্ঞ এবং তার সমস্ত অবদান স্বীকার করে,” তিনি যোগ করেন।

 

বহুসংস্কৃতিবাদের প্রতি রানির অবস্থানের প্রশংসা করেন তিনি। অনুষ্ঠানটি শেষ হওয়ার পর জাতীয় সঙ্গীত গাওয়া হয়। সংগঠকরা বলেন, রানির মৃত্যুর পর প্রথমবারের মতো যুক্তরাজ্যের কোনো মসজিদে ‘গড সেভ দ্য কিং’ গাওয়া হয়েছে।

 

প্রিন্সের ট্রাস্ট ইন্টারন্যাশনাল বোর্ডের চেয়ারম্যান শাবির রান্ডেরি এতে উপস্থিত ছিলেন। তিনি ঘটনাটিকে “খুবই চাঞ্চল্যপূর্ণ মুহূর্ত” হিসাবে বর্ণনা করেছেন।

 

তিনি বলেন, “আমি মনে করি এখানে উপস্থিত হওয়ার মাধ্যমে রানির জন্য মুসলিম সম্প্রদায়ের শোকের গভীরতা প্রকাশ পেয়েছে। আশা করি রাজা চার্লস আন্তঃধর্মীয় সম্পর্কের ক্ষেত্রে রানির পদচিহ্ন অনুসরণ করবেন”।

 

১৫ সেপ্টেম্বত ২০২২
এনএইচ

আরো পড়ুন

গ্রেফতারের পরক্ষণেই মুক্ত ট্র‍্যাম্প

সাংবাদিক রোজিনাকে অবিলম্বে মুক্তির আহ্বান সিপিজের

অনলাইন ডেস্ক

বিলেতে বাড়ি কেনা বেচাঃ সার্ভিস একোমোডেশন

নিউজ ডেস্ক