1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
শিশু হত্যার দায়ে বাবা এবং সৎ মায়ের কারাদণ্ড TV3 BANGLA
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১২:২০ অপরাহ্ন
সর্বশেষ খবর
ব্রিটেনের ইতিহাসের প্রথম মুসলিম মন্ত্রী বর্ণবাদের শিকার অ্যাসাইলামপ্রার্থীদের অধিকার রক্ষায় ইইউ-এর নতুন দপ্তর মর্টগেজ ভ্যালুয়েশন কি এবং এটি কিভাবে কাজ করে? যুক্তরাষ্ট্রে বেপরোয়া গুলির আঘাতে নিহত ব্রিটিশ বিজ্ঞানী উইল না থাকলে অপুত্রক বাবার সম্পত্তির উত্তরাধিকারী মেয়ে: ভারতের সুপ্রিম কোর্ট মাঝ সাগরে নৌকাতে সন্তান জন্ম দিলেন অভিবাসী মা বছরে ৪ লাখ বিদেশি শ্রমিক নেবে জার্মানি জোকোভিচের মালিকানায় তৈরি হচ্ছে কোভিডের ওষুধ অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স এখন বিশ্বব্যাপী মৃত্যুর অন্যতম কারণ পাঁচ সপ্তাহ বয়সে ‘খারাপভাবে’ কোভিড আক্রান্ত হয়েছিল প্রধানমন্ত্রীর মেয়ে রোমি

শিশু হত্যার দায়ে বাবা এবং সৎ মায়ের কারাদণ্ড

অনিক আজাদ
  • শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১
  • ১২০

ছয় বছর বয়সী শিশু- আর্থার লাবিনজো হত্যাকাণ্ডের দায়ে তার বাবা,থমাস হিউজ (২৯) এবং তার বাবার সঙ্গী এমা তুস্টিন (৩২)-কে দোষী সাব্যস্ত করে জেলে পাঠানো হয়েছে।

 

শুক্রবার (৩ ডিসেম্বর) এমা তুস্টিন (৩২)-কে ন্যূনতম ২৯ বছরের এবং আর্থারের বাবা থমাস হিউজ (২৯)-কে হত্যাকাণ্ডের জন্য দোষী সাব্যস্ত হওয়ার পরে ২১ বছরের কারাদণ্ডে দণ্ডিত করেন কভেন্ট্রি ক্রাউন কোর্ট।

 

বিচারক বলেন, এই বিচার নিঃসন্দেহে একটি সবচেয়ে কষ্টদায়ক এবং বিরক্তিকর মামলা ছিল যা আমাকে মোকাবেলা করতে হয়েছে।

 

১৬ জুন ২০২০-এ আর্থার একটি ব্রেইন ইনজুরির শিকার হওয়ার পরে এটি আসে। পরের দিন তিনি হাসপাতালে মারা যান।

 

ক্র্যানমোর রোডে তার বাড়িতে তুস্টিনের তত্ত্বাবধানে থাকাকালীন সে মারাত্মক হামলা চালায় এবং তার মোবাইল ফোনে অচেতন যুবকের একটি ছবি তোলেন এবং আর্থার হলের মধ্যে মারা যাওয়ায় খবরটি তিনি হিউজকে মেসেজ করেন।

 

প্রথমে হিউজকে রিং করার পরে ৯৯৯ নম্বরে কল করতে তার ১২ মিনিট সময় লেগেছিল এবং তিনি পরে চিকিৎসক এবং পুলিশের কাছে মিথ্যা বলেছিলেন।

 

বিচারক তুস্টিনকে বলেন, তিনি হত্যা করার সিদ্ধান্ত নিয়েছেন এবং তিনি একজন কৌশলী মহিলা যিনি যে কোনও মিথ্যা বলতে পারে নিজের বাঁচাতে।

 

শুক্রবার কভেন্ট্রি ক্রাউন কোর্টে এই জুটির সাজা শুনানির শুরুতে, তার দাদি জোয়ান হিউজ তার পরিবারের পক্ষ থেকে একটি বিবৃতি পড়েন।

 

স্ট্রাউড রোড, সোলিহুলের হিউজে, এই মারাত্মক হামলার ১৮ ঘণ্টা আগে তুস্টিনকে একটি মোবাইল বার্তা পাঠানো হয়েছিল এবং তাকে বলা হয় “শুধু তাকে শেষ করুন”।

 

এই দম্পতিকে প্রসিকিউটররা আদালতের কাছে “নির্মম, চিন্তাহীন এবং নির্দয়” বলে বর্ণনা করেন।

 

মৃত্যুর পর, আর্থারকে থাপ্পড়, লাথি, ঘুষি ও মারধরের এর প্রমান পাওয়া গেছে এবং তার সারা শরীরে ১৩০ টি আঘাত এর প্রমান পাওয়া গেছে।

সাজা ঘোষণার আগে, প্রধানমন্ত্রীর মুখপাত্র মামলাটিকে “গভীর বেদনাদায়ক” বলে বর্ণনা করেছেন।

 

আর্থারের পিঠে আঘাতের চিহ্ন দেখেছিলেন হিউজের মা জোয়ান হিউজ। ছেলেটি তাকে বলেছিল, কীভাবে তুস্টিন তার সাথে খারাপ ব্যবহার করতো এবং তাকে সিঁড়ির দিকে ঠেলে দিয়েছিল।

তিনি তার মৃত্যুর কয়েক সপ্তাহ আগে এপ্রিল মাসে সোশ্যাল সার্ভিসকে আঘাতের বিষয়ে সতর্ক করেছিলেন। কিন্তু সোশ্যাল সার্ভিসের দুই কর্মী ক্র্যানমোর রোডে আর্থারকে দেখলেও, তাকে কোনো সুরক্ষা দেওয়ার ইচছাই ছিল না এমন অভিযোগ করেন তিনি।

 

 

৪ ডিসেম্বর ২০২১
সূত্র: স্কাই নিউজ 
এনএইচ

 

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ