11.1 C
London
July 15, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

শ্যোডো পররাষ্ট্রমন্ত্রীর পদ হতে পদত্যাগ করলেন লর্ড ডেভিড ক্যামেরন

লর্ড ডেভিড ক্যামেরন নির্বাচনে বড় ধাক্কা খাওয়ার পর দলের দেয়া দায়িত্ব হতে পদত্যাগ করেছেন। ডেভিড ক্যামেরনকে নতুন ছায়া পররাষ্ট্রমন্ত্রী হিসাবে দায়িত্ব দেয়া হয়েছিল যে দায়িত্ব নিতে তিনি অপারগতা প্রকাশ করেন।

ঋষি সুনাক কনজারভেটিভদের অন্তর্বর্তীকালীন ছায়া মন্ত্রিসভার নেতা হিসাবে থাকবেন বলে দ্য সানের এক প্রতিবেদনে জানা যায়। তবে প্রাক্তন পররাষ্ট্রসচিব লর্ড ক্যামেরন এবং দলের চেয়ারম্যান রিচার্ড হোল্ডেন পদত্যাগ করেছেন।

ছায়া মন্ত্রিসভা থেকে পদত্যাগের পরে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা লর্ড ক্যামেরন বলেন, “পররাষ্ট্রসচিবের দায়িত্ব পালন করা একটি বিশাল সম্মানের বিষয়। তবে বিরোধী দলে অবস্থান করা কনজারভেটিভ পার্টিকে হাউজ অব কমন্সের জন্য একজন নতুন ছায়া পররাষ্ট্রসচিব খুঁজে নিতে হবে। এবং আমি আনন্দিত যে ছায়া পররাষ্ট্রসচিবের ভূমিকায় আমার বন্ধু অ্যান্ড্রু মিচেলকে দেয়া হয়েছে।”

উল্লেখ্য যে, প্রাক্তন প্রধানমন্ত্রী ঋষি সুনাক গত শুক্রবার সকালে আনুষ্ঠানিকভাবে ১০ নম্বর ডাউনিং স্ট্রিট ছাড়েন। তিনি দশ নম্বর ডাউনিং স্ট্রিট ছাড়ার আগে তার সকল সহকর্মীদের কাছে ক্ষমা চেয়েছিলেন এবং ঘোষণা করেছিলেন, ” আমি দুঃখিত যে আমি এর চেয়ে ভাল ফলাফল দিতে পারিনি।”

সূত্রঃ দ্য সান

এম.কে
০৯ জুলাই ২০২৪

আরো পড়ুন

টাওয়ার হ্যামলেটে ব্রিটিশ-বাংলাদেশি যুবককে ছুরিকাঘাতে হত্যা

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে সাংস্কৃতিক কর্মীদের ভিসা প্রত্যাখ্যানের হার বাড়ছে আশঙ্কাজনকভাবে

বিপর্যয়ের ঝুঁকিতে বৃটিশ অর্থনীতি