1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
সাইপ্রাসে পাওয়া গেলো করোনার নতুন ভ্যারিয়েন্ট 'ডেল্টাক্রোন' TV3 BANGLA
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১১:২০ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
মর্টগেজ ভ্যালুয়েশন কি এবং এটি কিভাবে কাজ করে? যুক্তরাষ্ট্রে বেপরোয়া গুলির আঘাতে নিহত ব্রিটিশ বিজ্ঞানী উইল না থাকলে অপুত্রক বাবার সম্পত্তির উত্তরাধিকারী মেয়ে: ভারতের সুপ্রিম কোর্ট মাঝ সাগরে নৌকাতে সন্তান জন্ম দিলেন অভিবাসী মা বছরে ৪ লাখ বিদেশি শ্রমিক নেবে জার্মানি জোকোভিচের মালিকানায় তৈরি হচ্ছে কোভিডের ওষুধ অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স এখন বিশ্বব্যাপী মৃত্যুর অন্যতম কারণ পাঁচ সপ্তাহ বয়সে ‘খারাপভাবে’ কোভিড আক্রান্ত হয়েছিল প্রধানমন্ত্রীর মেয়ে রোমি বিলেতে বাড়ি বেচাকেনা: মর্গেজ ভ্যালুয়েশন রাজকীয় দায়িত্ব হারাতে চলেছেন প্রিন্স হ্যারি ও অ্যান্ড্রু!

সাইপ্রাসে পাওয়া গেলো করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ডেল্টাক্রোন’

আন্তর্জাতিক ডেস্ক
  • সোমবার, ১০ জানুয়ারী, ২০২২
  • ১৩৭

সাইপ্রাসের একজন গবেষক করোনাভাইরাসের একটি স্ট্রেন আবিষ্কার করেছেন যা ডেল্টা এবং ওমিক্রন ভ্যারিয়েন্ট একত্রিত হয়ে নতুন রূপ নিয়েছে। শনিবার ব্লুমবার্গ নিউজ এ খবর জানায়।

 

সাইপ্রাস বিশ্ববিদ্যালয়ের বায়োলজিকাল সায়েন্সের অধ্যাপক লিওনডিওস কোস্ট্রিকিস ডেল্টা জিনোমের মধ্যে ওমিক্রনের মতো জেনেটিক সাইনের কারণে স্ট্রেনটিকে “ডেল্টাক্রোন” বলে অভিহিত করেছেন।

ব্লুমবার্গ রিপোর্ট অনুযায়ী, এখন পর্যন্ত কোস্ট্রিকিস এবং তার দল এ ভাইরাসের ২৫টি কেস খুঁজে পেয়েছে। স্ট্রেনের আরও কেস আছে কিনা বা এর কী প্রভাব পড়তে পারে তা এখনো বলা যাচ্ছে না।

 

কোস্ট্রিকিস শুক্রবার সিগমা টিভির সাথে একটি সাক্ষাত্কারে বলেন, ‘আমরা ভবিষ্যতে দেখতে পাব যে এই স্ট্রেনটি আরও জটিলতর বা আরও সংক্রামক কিনা’, তবে তিনি বিশ্বাস করেন ওমিক্রন ডেল্টাক্রনকেও ছাড়িয়ে যাবে।

 

গবেষকরা এই সপ্তাহে তাদের ফলাফলগুলো ভাইরাস ট্র‍্যাক রাখার আন্তর্জাতিক ডেটাবেজ জিআইএসএআইডিতে পাঠিয়েছেন।

 

জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, শুক্রবার সিএনবিসি বিশ্লেষণ অনুসারে মার্কিন যুক্তরাষ্ট্রে সাত দিনের গড় প্রতিদিন ৬ লাখের এরও বেশি নতুন কোভিড কেস রিপোর্ট করা হচ্ছে। এটি আগের সপ্তাহের থেকে ৭২% বৃদ্ধি পেয়েছে।

 

১০ জানুয়ারি ২০২২
এনএইচ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ