8.3 C
London
February 26, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

সিলেটে টিকটক ভিডিও বানাতে গিয়ে ৮ যুবক গ্রেফতার

গ্রেফতার হওয়া ৮ যুবক


বিশেষ প্রতিনিধি: পুরো বিশ্বের মতো বাংলাদেশের তরুণরাও ব্যস্ত টিকটক ও লাইকি ভিডিও বানানোয়। নতুন নতুন ভিডিও বানানো এবং লাইক পাওয়া নিয়ে প্রতিযোগিতা করতে গিয়ে আবার বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়েন তরুণ সমাজের অনেকে। 

এবার সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলায়  টিকটক  ভিডিও বানাতে গিয়ে আইন ভঙ্গ করার অভিযোগে গ্রেফতার হয়েছে ৮ যুবক। নিজেরা সেলিব্রেটি হতে গিয়ে মাত্র ১৩ বছর বয়সী এক শিশুর গলায় দা ঠেকিয়ে মাদকসেবন করিয়ে ভিডিও ধারণ করায় সুনামগঞ্জের তাহিরপুরে ৮ যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ।

সোমবার (২৪ আগস্ট) ডিজিটাল নিরাপত্তা ও শিশু নির্যাতন আইনে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে ওই যুবকদের।

সুনামগঞ্জ পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান, বিষয়টি নিয়ে গোয়েন্দা ও থানা পুলিশকে বিশেষ নির্দেশনা দিলে কয়েক দফা অভিযান চালিয়ে ওই যুবকদের গ্রেফতার করা হয়।

মামলা ও ভিকটিমের পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার লাউরগড় (ঢালারপাড়) গ্রামের দিনমজুর সিরাজুল ইসলামের ১৩ বছর বয়সী প্রতিবন্ধী শিশুসন্তান শরিফ মিয়াকে মাদকসেবন করিয়ে গলায় ধারালো দা ঠেকিয়ে হত্যার হুমকি দিয়ে টিকটকের জন্য একাধিবার ভিডিওচিত্র ধারণ করে অভিযুক্ত যুবকেরা। চলতি বছরের জুলাই থেকে ভিডিওগুলো ওই যুবকরা ফেসবুকে নিজেদের বিভিন্ন গ্রুপ, পেজ, টিকটকে, ইউটিউবে পোস্ট করে।

এ ধরনের আপত্তিকর, ভীতিকর বেশ কয়েকটি ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় ওঠে। ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসার দাবি তোলেন তারা। সরকারের কাছে টিকটক ও লাইকি বাতিলের জন্য আবেদন জানিয়েছেন কয়েকজন স্থানীয় অভিভাবক।

এ ঘটনায় শনিবার (২২ আগস্ট) ‘বাংলাদেশ সিভিলিয়ান ফোর্স’ নামে একটি ভেরিফাইড ফেসবুক পেজ থেকে ফের ভিডিও পোস্ট করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশের আইজিপি, ডিআইজি, পুলিশ সুপার, র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করা হয়।

বিষয়টি ২৩ আগস্ট  সকালে সুনামগঞ্জ জেলা পুলিশ সুপারের নজরে আসার পর বেলা ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত থানার ওসি মো. আতিকুর রহমানের নেতৃত্বে দফায় দফায় অভিযান চালিয়ে এ ঘটনায় অভিযুক্ত  ৮ যুবককে গ্রেফতার করে গোয়েন্দা ও থানা পুলিশ, বাদাঘাট পুলিশ ফাঁড়ির সদস্যরা।


২৪ আগস্ট ২০২০
এমকেসি

আরো পড়ুন

লেবানন থেকে দেশে ফিরলেন ৪১২ বাংলাদেশি

অনলাইন ডেস্ক

কলকাতায় কারাগারে পি কে হালদারকে মারধর

ধর্ষণ নিয়ে সালিশকে ফৌজদারি অপরাধ গণ্য করতে রিট আবেদন

অনলাইন ডেস্ক