1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
সিলেটে বিশ্বযুদ্ধের সৈনিকরা পেলেন ব্রিটিশ অনুদান TV3 BANGLA
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১২:১০ অপরাহ্ন
সর্বশেষ খবর
ব্রিটেনের ইতিহাসের প্রথম মুসলিম মন্ত্রী বর্ণবাদের শিকার অ্যাসাইলামপ্রার্থীদের অধিকার রক্ষায় ইইউ-এর নতুন দপ্তর মর্টগেজ ভ্যালুয়েশন কি এবং এটি কিভাবে কাজ করে? যুক্তরাষ্ট্রে বেপরোয়া গুলির আঘাতে নিহত ব্রিটিশ বিজ্ঞানী উইল না থাকলে অপুত্রক বাবার সম্পত্তির উত্তরাধিকারী মেয়ে: ভারতের সুপ্রিম কোর্ট মাঝ সাগরে নৌকাতে সন্তান জন্ম দিলেন অভিবাসী মা বছরে ৪ লাখ বিদেশি শ্রমিক নেবে জার্মানি জোকোভিচের মালিকানায় তৈরি হচ্ছে কোভিডের ওষুধ অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স এখন বিশ্বব্যাপী মৃত্যুর অন্যতম কারণ পাঁচ সপ্তাহ বয়সে ‘খারাপভাবে’ কোভিড আক্রান্ত হয়েছিল প্রধানমন্ত্রীর মেয়ে রোমি

সিলেটে বিশ্বযুদ্ধের সৈনিকরা পেলেন ব্রিটিশ অনুদান

নিউজ ডেস্ক
  • রবিবার, ২৮ নভেম্বর, ২০২১
  • ১৬৭

দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশ নেওয়া সিলেটের সৈনিক ও তাদের পরিবারকে আর্থিক অনুদান দিয়েছে ব্রিটিশ সাবেক সৈনিকদের সংগঠন রয়্যাল কমনওয়েলথ এক্স সার্ভিস লিগ (আরসিইএল)।

 

রোববার (২৮ নভেম্বর) সিলেট জেলা সশস্ত্র বাহিনী বোর্ড আয়োজিত এক অনুষ্ঠানে সংশ্লিষ্টদের হাতে এই আর্থিক অনুদান তুলে দেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

 

জানা যায়, দ্বিতীয় বিশ্বযুদ্ধের দুজন জীবিত সৈনিক ইতোমধ্যে মারা যাওয়া আরও ৭ সৈনিকের পরিবারকে এই অনুদান দেওয়া হয়। বিশ্বযুদ্ধে অংশগ্রহণের স্বীকৃতিস্বরূপ তাদেরকে এই সম্মাননা অনুদান দেওয়া হয়। সিলেটে এখনো দ্বিতীয় বিশ্বযুদ্ধের যে দুজন সৈনিক বেঁচে আছেন তারা হলেন দক্ষিণ সুরমার পশ্চিমপাড়া গ্রামের নূর মোহাম্মদ। আগামী ৫ জানুয়ারি তাঁর বয়স হবে ১০৭ বছর। আর অপরজন হবিগঞ্জের আবুল হোসেন। অসুস্থতার জন্য তিনি অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন। এ ছাড়া মারা যাওয়া যে ৭ সৈনিকের পরিবারকে অনুদান দেওয়া হয় তারা হলেন-আবদুল গফুর চৌধুরী, শওকত আলী, মো. মহিব উল্লাহ, মছন মিয়া, আক্রাম উল্লাহ, সৈয়দ এমাদ আলী ও আবদুল গণি।

 

অনুদান বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট সশস্ত্র বাহিনী বোর্ডের ভারপ্রাপ্ত সচিব আবুল বশর চৌধুরী, কর্মকর্তা মো. আবদুস সালাম ও ইউডিএসি মোহাম্মদ জামিল হোসেন প্রমুখ।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘যারা বিশ্বযুদ্ধে প্রত্যক্ষভাবে অংশ নিয়েছিলেন তাঁরা আমাদের সিলেটের গর্ব। এখনো যে দুজন সৈনিক বেঁচে আছেন তাদের সুযোগ-সুবিধার প্রতি আমাদের নজর দিতে হবে। সিটি করপোরেশনও তাঁদের ব্যাপারে এখন থেকে নিয়মিত খোঁজখবর নেবে।

 

২৮ নভেম্বর ২০২১
সূত্র: বাংলাদেশ প্রতিদিন

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ