12.6 C
London
May 18, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

সিলেট এমসি কলেজের হোস্টেলে গণধর্ষণের প্রতিবাদে লন্ডনে মানববন্ধন

গণধর্ষনের প্রতিবাদে লন্ডনে মানববন্ধন

সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজের হোস্টেলে তরুণীকে গণধর্ষণের প্রতিবাদে ও অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তির দাবিতে যুক্তরাজ্যের লন্ডনে মানববন্ধন করেন এমসি কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা।

শনিবার (২৬ সেপ্টেম্বর) পূর্ব লন্ডনের শহীদ আলতাফ আলী পার্কে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জিএম অপু শাহরিয়ার সভাপতিত্বে ও জাহাঙ্গীর হোসেনের পরিচালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা এমদাদ হোসেন টিপু, বি সিদ্দিকী, ফজলে রহমান পিনাক, বাবুল আহমদ, আবু জাফর আব্দুল্লাহ, বাদল, নুরুল ইসলাম প্রমূখ।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা শত বছরের ঐতিহ্য লালিত এমসি কলেজ ক্যাম্পাসে তরুণী গণধর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেই সাথে গণধর্ষণের জড়িত ছাত্রলীগ নামধারী অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতার ও ফাঁসির দাবি জানান।

এছাড়াও এই ঘটনার বিচারে বিশেষ আদালত গঠন করেন আহ্বান করেন তারা।

উল্লেখ্য, শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাতে সিলেটের টিলাগড় এলাকায় এমসি কলেজ ছাত্রাবাসের ৭ নম্বর ব্লকের একটি কক্ষের সামনে তরুণীকে গণধর্ষণের ঘটনা ঘটেছে। জানা যায়, ছাত্রাবাসের ওই কক্ষ ২০১২ সাল থেকে ছাত্রলীগের দখল করা কক্ষ হিসেবে পরিচিত। অভিযোগ উঠেছে, ওই কক্ষে থাকা ছাত্রলীগের একটি পক্ষের ৬-৭ জন কর্মী এ ঘটনায় জড়িত।

এ ঘটনায় শাহপরান থানায় ওই তরুণীর স্বামী মামলা করেছেন। মামলায় ছয়জনের নাম উল্লেখ করে মোট নয়জনের বিরুদ্ধে মামলা হয়েছে। যে ছয়জনের নাম উল্লেখ করা হয়েছে, তারা সবাই ছাত্রলীগের কর্মী হিসেবে পরিচিত বলে দাবি অনেকের।


২৬ সেপ্টেম্বর ২০২০
এনএইচ

আরো পড়ুন

কোভিড পরীক্ষায় কুকুর, মিলছে অভাবনীয় সফলতা

অনলাইন ডেস্ক

বাংলাদেশসহ ৯ দেশ গাজায় রমজানে ত্রাণ পাঠাল

প্রবাসীদের কর্মসংস্থান নিয়ে শঙ্কার কথা

অনলাইন ডেস্ক