1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. sanjanafariha@gmail.com : Fariha : Sanjana Fariha
  3. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  4. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  5. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
স্কটল্যান্ডে তুষারপাত, শীতল হয়ে উঠছে যুক্তরাজ্যের আবহাওয়া TV3 BANGLA
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১০:২৭ অপরাহ্ন

স্কটল্যান্ডে তুষারপাত, শীতল হয়ে উঠছে যুক্তরাজ্যের আবহাওয়া

সানজানা ফারিহা
  • সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ৬৩৩

স্কটল্যান্ডের বৃহত অংশ এবং ইংল্যান্ডের উত্তর থেকে লন্ডন পর্যন্ত সোমবার (৫ এপ্রিল) সকালে তুষার ঝড় উঠেছে। রাতারাতি তাপমাত্রা গড়ে ১১ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেয়েছে।

 

যুক্তরাজ্যে এই শীতল আর্কটিক বাতাস সপ্তাহ জুড়ে থাকবে বলে ধারণা করা হচ্ছে। মঙ্গলবার (৬ এপ্রিল) দেশের বেশিরভাগ অঞ্চলে তুষারপাতের সম্ভবনা রয়েছে। ইংল্যান্ডের তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াসের উপড়ে নাও উঠতে পারে বলে ধারণা করছে আবহাওয়া অধিদপ্তর।

 

স্কটল্যান্ডের উত্তরে অর্কনিতে প্রায় ৬ সেন্টিমিটার পর্যন্ত তুষারপাত হয়েছে। সেখানে হলুদ আবহাওয়া সতর্কতা জারি করা হয়েছে। অন্যদিকে আবারডিন, ম্যানচেস্টার এবং শেফিল্ড সহ অন্যান্য শহরেও তুষারপাত হয়েছে।

 

মেট অফিসের আবহাওয়াবিদ মার্কো পেটাগনা জানিয়েছেন, এই সময়ে এমন শীতল আবহাওয়া অস্বাভাবিক নয়। বড়দিনের চেয়ে ইস্টারে তুষারপাত বেশি দেখা যায়।

 

তিনি বলেন, আমরা উত্তর আয়ারল্যান্ড এবং ওয়েলসে তুষারপাতের জন্য সতর্কতা জারি করেছি। এছাড়া আগামীকালকেও স্কটল্যান্ড জুড়ে তুষারপাতের জন্য সতর্কতা জারি করা হয়েছে।

 

যুক্তরাজ্যে বুধবার ও বৃহস্পতিবার তাপমাত্রা বাড়ার সম্ভাবনা থাকলেও শুক্রবারে আবার তাপমাত্রা কমে যাবে বলে সতর্ক করেন তিনি।

 

সূত্র: দা গার্ডিয়ান
৫ এপ্রিল ২০২১
এসএফ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ