11.5 C
London
June 23, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

১৫ জানুয়ারির পর টিকা পাবে বাংলাদেশ

করোনাভাইরাস প্রতিরোধে তিন কোটি ডোজ টিকা বুকিং দেওয়া হয়েছে। আগামী ১৫ জানুয়ারির পর বাংলাদেশ টিকা পাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

করোনার টিকা ক্রয়ে ভারতের সিরাম ইনস্টিটিউট, বাংলাদেশের বেক্সিমকো ও স্বাস্থ্য অধিদফতরের মধ্যে ক্রয়সংক্রান্ত চুক্তি রোববার সকালে স্বাস্থ্য অধিদপ্তরে স্বাক্ষরিত হয়েছে।

রোববার (১৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর একটি হোটেলে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় গাইডলাইন সমূহের মোড়ক উন্মোচন এবং হাসপাতালে সংক্রমণ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ ব্যবস্থার প্রয়োজনীয়তা বিষয়ক অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, জানুয়ারি মাসের মধ্যেই ভ্যাকসিন প্রয়োগ শুরু করা যাবে। তিন কোটি ডোজ টিকা ছয় মাসে দেশে আসবে। প্রতি মাসে ৫০ লাখ টিকা দুই ডোজ করে ২৫ লাখ মানুষ পাবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সিরামের সঙ্গে তিন কোটি টিকার জন্য চুক্তি হলেও বাংলাদেশের সব মানুষের জন্য ভ্যাকসিন চাওয়া হবে। যদি তারা দিতে না পারে তবে অন্য কারও সঙ্গে টিকার জন্য চুক্তি করা হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে আরো বক্তব্য দেন স্বাস্থ্যসচিব মো. আব্দুল মান্নান, স্বাচিপ সভাপতি ডা. এম ইকবাল আর্সলান, স্বাস্থ্য অধিদফতরের সংক্রামক ব্যাধি নিয়ন্ত্রণ (সিডিসি) শাখার পরিচালক ডা. শাহনীলা ফেরদৌসি প্রমুখ।

 

১৩ ডিসেম্বর ২০২০
নিউজ ডেস্ক

আরো পড়ুন

Further Grants for businesses

অনলাইন ডেস্ক

ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ করোনায় আক্রান্ত  

দেশে সর্বোচ্চ করোনা শনাক্ত, আরও ১৯৯ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক