10.6 C
London
April 20, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

২১ জুন বিধিনিষেধ তুলে ফেলার ব্যপারে সতর্ক হতে হবে: বরিস জনসন

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ২১ জুন ইংল্যান্ডের সমস্ত কোভিড বিধিনিষেধ তুলে ফেলা হবে কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে সরকারকে সতর্ক হতে হবে।

 

এদিকে ইংল্যান্ডে করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। সেদেশের লকডাউন ধাপে ধাপে তুলে নেওয়ার রোডম্যাপের পরবর্তী পদক্ষেপ বিস্তারিত তুলে ধরা হবে আগামী সোমবার (১৪ জুন)।

 

বিবিসিকে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, নিষেধাজ্ঞাগুলো শিথিলের কোনো বিকল্প ছিল না।

 

এদিকে হাসপাতালগুলোতে ভর্তির সংখ্যা বাড়ছে বলে সতর্ক করেন তিনি। বিধিনিষেধ সম্পূর্ণ তুলে ফেলার ব্যাপারে ৪ সপ্তাহ পর্যন্ত বিলম্ব বিবেচনা করা হচ্ছে বলে জানা যায়।

 

ডাউনিং স্ট্রিটের একটি সূত্র জানায়, পূর্ব নির্ধারিত ২১ জুনের বদলে ১৯ জুলাই পর্যন্ত ৪ সপ্তাহ (১ মাস) অতিরিক্ত লকডাউনের বিষয়টি বিবেচনায় নিয়েছে সরকার।

 

লকডাউন সম্পূর্ণভাবে তুলে নেওয়ার অর্থ হচ্ছে, সামাজিক জামায়েত এবং ঘরে আগত লোক সংখ্যার যে সীমাবদ্ধতা দেওয়া হয়েছিল তা থাকবে না। এছাড়া পাব, ক্লাবস, থিয়েটার এবং সিনেমাগুলো কোনো রকম সীমাবদ্ধতা ছাড়াই পরিচালিত হতে পারবে। স্টেডিয়ামগুলোতে ধারণ ক্ষমতা অনুযায়ী লোক প্রবেশ করতে পারবে। নাইট ক্লাবগুলো খোলা থাকবে এবং বিয়ের অনুষ্ঠানে অতিথিদের সংখ্যার সীমাবদ্ধতা থাকবে।

 

শনিবার (১২ জুন) একটি রিপোর্টের তথ্য অনুযায়ী ২৮ দিনে যুক্তরাজ্যে ৭ হাজার ৭৩৮ কোভিড কেস সনাক্ত হয় এবং ১২ জন মারা গেছেন।

 

১৩ জুন ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

কোভিডকালে প্রতারণামূলক ঋণ পরিচালনার জেরে ট্রেজারি মন্ত্রীর পদত্যাগ

অনলাইন ডেস্ক

আইসল্যান্ড সুপারমার্কেটে বয়স্কদের জন্য ডিসকাউন্ট

অনলাইন ডেস্ক

আসছে ক্যান্সারের টিকা