9.2 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

অক্সফোর্ড-ক্যামব্রিজে যৌন হয়রানির অভিযোগ

যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয়গুলোর বিরুদ্ধে উঠে এসেছে গুরুতর অভিযোগ। সেখানে প্রতিনিয়তই যৌন হয়রানি হয় বলে আল-জাজিরার অনুসন্ধানী প্রতিবেদনে দাবি করা হয়েছে।

 

এসব বিশ্ববিদ্যালয়ের মধ্যে রয়েছে অক্সফোর্ড, কেমব্রিজ, গ্লাসগো ও ওয়ারউইক। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, বিভিন্ন সময়ে ওঠা যৌন হয়রানির অভিযোগগুলো যথাযথভাবে নিষ্পত্তি করা হয়নি। যা আরও গুরুতর বিষয়।

 

উচ্চশিক্ষার জন্য যুক্তরাজ্য বিশ্বের সেরা স্থানগুলোর একটি। এখানে লেখাপড়া সৌভাগ্যের বিষয়। তবে এখানে পড়তে এসে হতে হয়েছে যৌন হয়রানির শিকার। এমন তথ্যই বেরিয়ে এসেছে আল-জাজিরার বিশেষ অনুসন্ধানে।

 

আলজাজিরা বলছে, যুক্তরাজ্যের খ্যাতনামা বিশ্ববিদ্যালয়গুলো তাদের ক্যাম্পাসে বিভিন্ন সময়ে ওঠা যৌন হয়রানির অভিযোগগুলো যথাযথভাবে নিষ্পত্তি করেনি।

 

প্রতিবেদন অনুযায়ী, দোষী ব্যক্তিকে সাজা দেওয়ার পরিবর্তে অভিযোগগুলো খারিজ করায় বিশ্ববিদ্যালয়গুলোর কর্তৃপক্ষ বেশি তৎপরতা দেখিয়েছে। এসব বিশ্ববিদ্যালয়ের মধ্যে রয়েছে অক্সফোর্ড, কেমব্রিজ, গ্লাসগো এবং ওয়ারউইক।

 

আলজাজিরা তাদের ‘ডিগ্রিস অব অ্যাবিউজ’ শীর্ষক অনুসন্ধানী প্রতিবেদনটি মঙ্গলবার প্রকাশ করে। দুই বছর ধরে এ অনুসন্ধান চালানো হয়।

 

২০ অক্টোবর ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

ইলন মাস্কের স্টার লিংক আসছে বাংলাদেশে

লন্ডনের সবচেয়ে ছোট্ট বাড়ির দাম মিলিয়ন ইউরো!

বিশ্ব গণমাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধন