19.3 C
London
May 20, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

অবশেষে ট্র‍্যাম্প গ্রেফতার

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গ্রেপ্তার হয়েছেন। মঙ্গলবার (৪ এপ্রিল) তাকে আনুষ্ঠানিকভাবে গ্রেপ্তার দেখানো হয়।
বিশ্ব গণমাধ্যমের খবর অনুযায়ী গ্রেফতার হওয়ার আগে নিউইয়র্কে ম্যানহাটনের আদালতে পৌঁছান ট্রাম্প। গ্রেপ্তার দেখানোর পর তাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। আদালতে প্রবেশের আগে ট্রাম্প সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি বলে খবরে জানা যায়।
ট্রাম্পের গ্রেফতার ঘিরে আদালত এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। খবরের তথ্যমতে সেখানে পুলিশ ও গোয়েন্দা বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছিলেন।
ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি সাবেক পর্নো অভিনেত্রী এবং স্ট্রিপার স্টর্মি ড্যানিয়েলসকে অর্থ দেওয়ার জন্য তার তৎকালীন আইনজীবী মাইকেল কোহেনকে নির্দেশ দিয়েছিলেন।
স্টর্মির দাবি, ২০০৬ সালে ট্রাম্পের সঙ্গে তার যৌন সম্পর্ক গড়ে উঠেছিল। এটি ট্রাম্পের বর্তমান স্ত্রী মেলানিয়াকে বিয়ে করার পরের বছরের ঘটনা।
২০১৬ সালের নির্বাচনের আগে এ নিয়ে মুখ না খুলতে তাকে মোটা অঙ্কের ঘুষ দেওয়া হয়েছিল। মূলত এই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু হয়।
কোহেন আদালতে বলেন, তিনি সাবেক প্রেসিডেন্টের নির্দেশনায় এক লাখ ৩০ হাজার ডলারের বিষয়টি দফারফা করেছেন। কোহেন ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত একাধিক অভিযোগে জেলে ছিলেন।
তবে ৭৬ বছর বয়সী ট্রাম্প অপরাধের অভিযোগ অস্বীকার করেছেন বলে জানা যায়।

আরো পড়ুন

অ্যান্টার্কটিকায় ফুল ফুটেছে উদ্বিগ্ন বিজ্ঞানীরা

বাতিল হতে পারে অষ্ট্রেলিয়া-পাপুয়া নিউগিনি শরণার্থী ও আশ্রয় চুক্তি

ওয়ার্ক পারমিটে সুখবর দিলো আমিরাত