7.3 C
London
April 27, 2024
TV3 BANGLA
ইউরোপশীর্ষ খবর

অভিবাসীদের জন্য ‘বাধ্যতামূলক কাজের’ প্রস্তাব ডেনমার্কের

ডেনমার্কে এখন থেকে অভিবাসীদের সামাজিক সুবিধা পেতে সপ্তাহে ৩৭ ঘন্টা বাধ্যতামূলক কাজ করতে হবে। দেশটির বিরোধী দলগুলো এই পদক্ষেপের নিন্দা জানালেও কর্তৃপক্ষ বিশ্বাস করে এটি সমাজে অভিবাসীদের অবস্থান সংহত করতে সাহায্য করবে।

 

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ডেনিশ কর্তৃপক্ষ ঘোষণা করেছে, দেশটিতে বসবাসরত অভিবাসীদের এখন সামাজিক সুবিধার যোগ্যতা অর্জনের জন্য সপ্তাহে কমপক্ষে ৩৭ ঘন্টা কাজ করতে হবে।

 

দেশটির প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেন একটি সংবাদ সম্মেলনে বলেন, আমরা কাজের জন্য একটি নতুন নিয়ম চালু করতে চাই। সমাজের উন্নয়নে সবার অবদান রাখা এবং উপযোগী হওয়ার দায়িত্ব আছে। যদি তারা নিয়মিত চাকরি খুঁজে না পান সেক্ষেত্রে সরকার থেকে ভাতা পেতে হলে তাদেরকে বাধ্যতামূলক কাজ করতে হবে।

 

প্রাথমিকভাবে সরকারের লক্ষ্য হল, ডেনমার্কের ৯৮টি অঞ্চলে থাকা ২০,০০০ লোককে চাকরি খোঁজার জন্য চাপ দিয়ে একীভূত করা।

 

কর্মসংস্থান মন্ত্রী পিটার হামারলগার্ড বলেন, বাধ্যতামূলক কাজ বিভিন্ন ধরনের হতে পারে যেমন, সৈকতে সিগারেটের বাট বা প্লাস্টিক সংগ্রহ করা অথবা কোন কোম্পানির বিভিন্ন দৈনন্দিন কাজে সহায়তা করা ইত্যাদি। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল লোকেরা যেন অন্তত বাসায় না থেকে বাইরে বের হয়।

 

ডেনমার্ক বর্তমানে ইউরোপের সবচেয়ে কঠিন অভিবাসন নীতি অনুসরণ করছে। সাম্প্রতিক বছরগুলোতে কর্তৃপক্ষ অভিবাসী বিরোধী বহু ব্যবস্থা গ্রহণ করেছে। জুন মাসে পাস করা একটি আইনে বলা হয়েছে , ডেনমার্কের সমস্ত আশ্রয়প্রার্থীদের আশ্রয় আবেদন নিবন্ধিত হয়ে গেলে তাদেরকে ইউরোপীয় ইউনিয়নের বাইরে একটি অভ্যর্থনা কেন্দ্রে পাঠানো হবে।

 

৯ সেপ্টেম্বর ২০২১
সূত্র: ইনফো মাইগ্রেন্ট

আরো পড়ুন

বিলেতে বাড়ি কেনাবেচা: প্রপার্টি ক্রয় বনাম প্রপার্টি ভাড়া করা  

অনলাইন ডেস্ক

ইউক্রেন সফর করেছেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক

প্রধানমন্ত্রী নিজের দায় প্রাক্তন স্বরাষ্ট্রসচিবের উপর চাপিয়েছেন বলে মনে করেন রাজনীতিবিদেরা

নিউজ ডেস্ক