8.4 C
London
April 19, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

অর্থনৈতিক মন্দায় বন্ধ হচ্ছে আর্গোস (Argos)

যুক্তরাজ্যে আর্গোস লিমিটেড আর্গোস নামে ব্যবসা করে আসছে দীর্ঘদিন হতে। ২০১৬ সালে সেইন্সবারি সুপারমার্কেট চেইন স্টোর আর্গোস লিমিটেডকে অধিগ্রহণ করে।
সুপারমার্কেট জায়ান্ট সেইন্সবারি দেশের বিভিন্ন প্রান্তে আর্গোস ডিপো বন্ধ করার প্ল্যান করেছে। এর পদক্ষেপে হিসাবে দুটি আর্গোস ডিপো বন্ধ করা হবে অতিশীঘ্রই। যেখানে প্রায় ১৪০০ জন কর্মী কাজ করে।
যুক্তরাজ্য অর্থনৈতিক চাপের ভিতর দিয়ে যাচ্ছে বিধায় জনগণ নিজেদের ব্যয় সংকোচনে ব্যস্ত। সারা দেশ জুড়ে এর প্রভাব পড়ায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান তাদের ব্যয় সংকোচনের কথা ভাবছে যার অংশ হিসাবে আগামী তিন বছরে বিভিন্ন স্টোর বা তাদের শাখা বন্ধ হবার ঘটনা ঘটবে।
সেইন্সবারি বলেছে, তারা এসেক্সের ব্যাসিলডন বিতরণ কেন্দ্র এবং গ্রেটার ম্যানচেস্টারের হেউডের ডিপো বন্ধ করার প্রস্তাব করেছে। এই পরিকল্পনা দ্বারা প্রভাবিত সমস্ত কর্মী কোম্পানির অন্য কোনো শাখায় চাকুরির জন্য আবেদন করার সুযোগ পাবে।
কর্মীদের চাকুরি হারানোর ব্যাপারে ইউনাইটেড ইউনিয়ন প্রতিক্রিয়া জানায়, তাদের মতে আর্গোসের দুটি শাখা বন্ধ হওয়ার ফলে কমপক্ষে ৭৫০ জন লোক কাজ থেকে বাদ পড়বে। সকলে আর্গোস বা সেইন্সবারির অন্য কোন শাখায় কাজ পাবে না।
সেইন্সবারির প্রধান নির্বাহী সাইমন রবার্টস বলেন, আমরা চিন্তাভাবনা না করে হঠাৎ করেই কঠিন কোনো সিদ্ধান্ত নেই না।
কিছুদিন পূর্বেই মিল্টন কিংসের একটি শাখা বন্ধ হওয়ার সিদ্ধান্ত হয়। অন্যান্য অঞ্চলে আরো তিনটি হ্যাবিট্যাট শোরুমও বন্ধ হবে অতিশীঘ্রই। কোম্পানি কর্মীদের অন্য শাখায় কাজের আবেদনের সুযোগ রেখেছে।
ইউনাইটেড ইউনিয়নের ন্যাশনাল অফিসার ম্যাট ড্রেপার বলেন, “আর্গোস বা সেইন্সবারির ম্যানেজমেন্ট স্বল্পমেয়াদী লাভের জন্য কর্মীদের ডাম্প করার পরিবর্তে কর্মীবাহিনীকে আরো সাপোর্ট দিয়ে অধিক যোগ্য করে গড়ে তোলা উচিত ছিল।”
ইউনিয়ন প্রতিটি কর্মীর চাকুরি সংরক্ষণের জন্য লড়াই করবে বলে বৃটিশ গণমাধ্যমকে জানায়।
এম.কে
০১ মার্চ ২০২৩

আরো পড়ুন

যুক্তরাজ্য মৎস খাতে দেখা দিয়েছে শ্রমিক সংকট

অভিবাসন নীতিতে কনজারভেটিভ সরকারের বড় পরাজয়

লন্ডনের ফোনবক্সগুলোতে মাদক ও পতিতাবৃত্তির পসার