17.8 C
London
May 5, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

নাইজেল ফ্যারাজের কাছে ক্ষমা চাইতে বাধ্য হল ব্যাংক

ব্যাংকিং বস ডেইম অ্যালিসন রোজ, কাউটস গ্রাহক হিসাবে নাইজেল ফ্যারাজকে নিয়ে অনুপযুক্ত মন্তব্যের জন্য নাইজেল ফ্যারাজের কাছে ক্ষমা চেয়েছেন।

ন্যাটওয়েস্ট গ্রুপের বস মিঃ ফারাজকে একটি চিঠিতে বলেছেন, নিজের করা মন্তব্যগুলি কখনও ব্যাংকের গ্রাহকের জন্য উপযুক্ত হতে পারে না।

ইউকিপের প্রাক্তন লিডার জানান, তার কাউটস অ্যাকাউন্টটি বন্ধ করার মূল কারণ ছিল রাজনৈতিক দৃষ্টিভঙ্গির সাথে মতের ভিন্নতা।

খবরে জানা যায়, যুক্তরাজ্য সরকার ব্যাংকগুলির কাছে অ্যাকাউন্ট বন্ধের ব্যাখ্যা দাবি করেছে। এমন কি ব্যাংককে একাউন্ট বন্ধের কারণ ব্যাখ্যা দিতে বাধ্য করার পরিকল্পনাও করেছে।

ডেইম অ্যালিসন বলেছেন, মিঃ ফারেজের কাছে ক্ষমা চেয়েই শেষ নয় তিনি ব্যাংক অ্যাকাউন্ট বন্ধের বিষয়ে কাউটস প্রক্রিয়াগুলির একটি সম্পূর্ণ পর্যালোচনা করবেন।

মিঃ ফারেজকে দেওয়া চিঠিতে বলেন, তিনি খুব দৃঢ়ভাবে বিশ্বাস করেন মত প্রকাশের স্বাধীনতা এবং ব্যাংকিংয়ে অ্যাক্সেস আমাদের সমাজের জন্য একটি মৌলিক অধিকার। রাজনৈতিক ও ব্যক্তিগত মতামতের ভিন্নতার কারণে কোনো গ্রাহককে ব্যাংকিং সেবাপ্রদানে প্রতিবন্ধকতা আমাদের নীতি নয়।

এই বছরের শুরুর দিকে নাইজেল ফ্যারাজের অ্যাকাউন্ট বন্ধ করার সিদ্ধান্তের পরে ব্রেক্সিটর মিঃ ফারেজ কাউটস থেকে ব্যাখ্যা দাবি করেছিলেন, যার ভিত্তিতেই এই ক্ষমা চাওয়ার ঘটনা বলে মনে করেন অর্থনৈতিক ও রাজনৈতিক বিশ্লেষকরা

নাইজেল ফ্যারাজ বুধবার ব্রিটিশ সংবাদমাধ্যমকে বলেন, রাশিয়ার সাথে আমার কোনও প্রকারের কোনো সম্পর্ক নেই। তথাপি কাউটস রং মাখিয়ে আমাকে রাশিয়ার সাথে সম্পর্কিত একজন ব্যবসায়ী হিসেবে চিহ্নিত করার চেষ্টা করেছে যা ছিল সম্পূর্ণ রাজনৈতিক।

যুক্তরাজ্য ট্রেজারি হতে ঘোষণা আসে, ব্যাংকগুলি কেন গ্রাহকের অ্যাকাউন্ট বন্ধ করছে তা ব্যাখ্যা করতে হবে এবং অ্যাকাউন্ট বন্ধ করার আগে গ্রাহকের ৯০ দিনের নোটিশ প্রদান করতে হবে, যাতে গ্রাহকেরা সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করার জন্য সময় পায়।

ডেম অ্যালিসন জানান, তিনি ট্রেজারির এই পরিকল্পনাকে স্বাগত জানান এবং গ্রাহকদের জন্য করা সকল সুপারিশকে বাস্তবায়ন করতে আগ্রহী।

এম.কে
২১ জুলাই ২০২৩

আরো পড়ুন

ব্রাজিল সমর্থকের ছুরিকাঘাতে আর্জেন্টিনার সমর্থক হাসপাতালে

মরদেহ গোসল করানোর কাজে কর্মী নিচ্ছে কুয়েত

বড়দিনের ছুটিতে ইতালিতে কড়া লকডাউন