13 C
London
May 2, 2024
TV3 BANGLA
ইউরোপশীর্ষ খবর

অস্ট্রিয়ায় টিকা না নেওয়াদের জন্য ‘লকডাউন’, ঝুঁকিতে ইউরোপ

টিকা না নেওয়া ব্যক্তিদের জন্য ‘দেশব্যাপী লকডাউন’ ঘোষণা করেছে অস্ট্রিয়া। স্থানীয় সময় রোববার (১৪ নভেম্বর) দেশটির প্রেসিডেন্ট ভ্যান ডার ব্যালেন এক বিবৃতিতে এ ঘোষণা দেন।

 

শুধু টিকা না নেওয়া ব্যক্তিদের জন্য দেশব্যাপী লকডাউন ‘প্রায় অনিবার্য’ হয়ে পড়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানানো হয়। সোমবার (১৫ নভেম্বর) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। এরইমধ্যে দেশটিতে টিকা না নেওয়া ব্যক্তিরা নানা নিষেধাজ্ঞার আওতায় রয়েছেন।

রেস্তোরাঁ, সিনেমা হলসহ বিভিন্ন স্থানে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে তাদের। এ ছাড়া সোমবার থেকে ঘরের বাইরে যেতে পারবেন না তারা। এর আগে বৃহস্পতিবার, দেশজুড়ে টিকার পূর্ণ ডোজ না নেওয়া ব্যক্তিদের লকডাউন দেয়া হতে পারে বলে জানিয়েছিলেন অস্ট্রিয়ার চ্যান্সেলর আলেকজান্ডার শ্যালেনবার্গ।

 

এদিকে ইউরোপের অন্যান্য দেশেও করোনা সংক্রমণ বাড়তে শুরু করায় দেখা দিয়েছে আতংক। নেদারল্যান্ডসেও আক্রান্তের হার গত এক মাসে অনেক বাড়ায় সেখানে তিন সপ্তাহের আংশিক লকডাউন ঘোষণা করা হয়েছে। ছাড়াও জার্মানিতে সংক্রমণ বাড়তে দেখা গেছে। ঝুঁকিতে আছে ইউরপের অন্যান্য দেশগুলো।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৪০ লাখ ১৫ হাজার ৫৭৫ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ১৫ হাজার ৯ জনে। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ৯৬ লাখ ৬৭ হাজার ১২৬ জন।

 

১৫ নভেম্বর ২০২১
সূত্র : এএফপি

আরো পড়ুন

১১ মার্চ হতে কেয়ার ওয়ার্কার যুক্তরাজ্যে পরিবার আনতে পারবেন না

যুক্তরাজ্য ও ইউরোপে ‘বঙ্গবন্ধু টি-২০ কাপ’ সরাসরি সম্প্রচারে টিভি ওয়ান

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে আবারও ধর্মঘটের ডাক দিয়েছেন চিকিৎসকেরা