10.5 C
London
April 19, 2024
TV3 BANGLA
প্রবাসে বাংলাদেশশীর্ষ খবর

অস্ট্রেলিয়ার জাতীয় পুরস্কারে মনোনীত দুই বাংলাদেশি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মেয়ে ড. শামারুহ মির্জা অস্ট্রেলিয়ার সম্মানজনক পুরস্কার ‘অস্ট্রেলিয়ান অব দ্য ইয়ার’-এর জন্য মনোনীত হয়েছেন। পেশায় চিকিৎসাবিজ্ঞানী শামারুহ আন্তর্জাতিক পরিমণ্ডলে এ পদকের জন্য মনোনীত হওয়ায় বিএনপি নেতাকর্মীরা খুশি। দলের কেন্দ্রীয় নেতাসহ অনেকে অভিনন্দন জানাচ্ছেন বিএনপি মহাসচিবকে।

 

অস্ট্রেলিয়ার ক্যানবেরা টাইমস মনোনীতদের যে তালিকা প্রকাশ করেছে, তাতে ড. শামারুহর পাশাপাশি নাজমুল হাসান নামের আরও একজন বাংলাদেশিও রয়েছেন। ২০২৩ সালের এ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন তাঁরা। এটি দেশটির জাতীয় পুরস্কার। তাঁরা ‘এসিটি লোকাল হিরো’ ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন। আগামী ৯ নভেম্বর চার ক্যাটাগরিতে পুরস্কারজয়ীদের নাম ঘোষণা করা হবে। বিজয়ীরা ২০২৩ সালের ২৫ জানুয়ারি পুরস্কার গ্রহণ করবেন।

পুরস্কার প্রদানকারী ন্যাশনাল অস্ট্রেলিয়া ডে কাউন্সিলের প্রধান নির্বাহী কার্লি ব্র্যান্ড মনোনীতদের তাঁদের এ স্বীকৃতির জন্য অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, ‘বিশ্ব নেতৃত্বে, স্থানীয় সম্প্রদায়ের উন্নয়নে কিংবা সামাজিক গুরুত্বপূর্ণ বিষয়ে অবদান রাখাতে এসিটি পুরস্কারের জন্য মনোনীতরা উল্লেখযোগ্য ছাপ রাখতে পেরেছে।’
ড. শামারুহ অস্ট্রেলিয়ার ক্যানবেরায় সাংস্কৃতিক এবং ভাষাগতভাবে বৈচিত্র্যপূর্ণ বিভিন্ন গোষ্ঠীর মধ্যে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করেছেন। ২০১৭ সালে গড়ে ওঠা ‘সিতারা’স স্টোরি’ নামে একটি স্বেচ্ছাসেবী ও অলাভজনক প্রতিষ্ঠানের সহপ্রতিষ্ঠাতা তিনি।
২৯ অক্টোবর ২০২২
সূত্র: সমকাল

আরো পড়ুন

What does Budget 2021 mean for the housing market?

অনলাইন ডেস্ক

এবারের বাজেটে যা ঘোষণা দিতে যাচ্ছেন ঋষি সুনাক

যুক্তরাজ্যের মসজিদ সুরক্ষায় ২৪.৫ মিলিয়ন পাউন্ড বরাদ্দ