8.8 C
London
April 24, 2024
TV3 BANGLA
ইউরোপশীর্ষ খবর

অস্ত্রধারী রুশ সেনাকে তিরস্কার করে ভাইরাল ইউক্রেনের নারী!

ইউক্রেনের ভেতর প্রবেশ করা রুশ সেনার সামনে প্রতিবাদ করে অসীম সাহসের পরিচয় দিয়েছেন ইউক্রেনের একজন নারী। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই প্রতিবাদের ভিডিওটি বেশ ভাইরাল হয়েছে। রীতিমতো প্রশংসায় ভাসছেন ওই নারী।

 

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ইউক্রেনে সামরিক অভিযান চালানোর নির্দেশ দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ব্যাপক রকেট হামলার পাশাপাশি ইউক্রেনে প্রবেশ করে রুশ সেনারা। টানা এক মাস ধরে রাশিয়া ও পশ্চিমা দেশগুলোর মধ্যে উত্তেজনার পর এ হামলা চালালো পুতিন সরকার।

 

এরইমধ্যে প্রতিবাদী হয়ে উঠেছেন ইউক্রেনের বহু জনগণ। এসবের মধ্যে এক নারীর প্রতিবাদ সবচেয়ে বেশি সাড়া ফেলেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, ভারি অস্ত্রধারী এক রুশ সেনার সঙ্গে তর্ক করছেন ওই নারী। রুশ সেনার কাছে তিনি পরিচয় জানতে চান।

 

জবাবে রুশ সেনা বলেন, তাদের অনুশীলন আছে এবং ওই নারীকে সেখান থেকে চলে যেতে বলেন।

 

‘তারা রাশিয়ার সৈন্য’ এই তথ্য জানার পর ওই নারী ক্রুদ্ধস্বরে জিজ্ঞাসা করেন, তোমাদের এখানে কী কাজ। এরপর রুশ সেনা ওই নারীকে শান্ত্ব করার চেষ্টা করেন এবং বলেন, আমরা যদি বাকবিতণ্ডা করি তাহলে কোনো লাভ হবে না।

 

কিন্তু ওই নারী ভয় না পেয়ে বলেন, তোমরা দখলদার, তোমরা ফ্যাসিস্ট, অস্ত্র নিয়ে আমাদের ভূমিতে তোমাদের কাজটা কী। এই বীজগুলো তোমার পকেটে রাখ। তাহলে তোমরা যখন মারা যাবে তখন অন্তত সূর্যমুখী ফুটবে। প্রসঙ্গত, ইউক্রেনের জাতীয় ফুল সূর্যমুখী।

এদিকে ইউক্রেনে সামরিক হামলার দ্বিতীয় দিনে (শুক্রবার, ২৫ ফেব্রুয়ারি) তুমুল লড়াইয়ের মধ্যে রাজধানী কিয়েভে ভারি ট্যাংক নিয়ে ঢুকে পড়েছেন রাশিয়ার সেনারা। টুইটারে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় এ দাবি করেছে।

 

বিবিসির খবরে বলা হয়েছে, ইউক্রেনের প্রতিরক্ষা দপ্তর স্থানীয়দের উৎসাহ দিচ্ছে, যেন তারা মলোটভ ককটেল বানিয়ে রুশ বাহিনীকে প্রতিরোধের লড়াইয়ে যোগ দেয়।

পাশাপাশি বেসামরিকদের নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ারও পরামর্শ দেওয়া হচ্ছে সরকারের পক্ষ থেকে।

 

২৫ ফেব্রুয়ারি ২০২২
এনএইচ

আরো পড়ুন

লন্ডনে রীহ আল মাদিনা পারফিউম ব্র‍্যান্ডের জাঁকজমকপূর্ণ ইউকে লঞ্চিং অনুষ্ঠান

নিউজ ডেস্ক

সাক্ষাৎকার ছাড়াই প্রায় ১২০০০ জনকে আশ্রয় দেওয়ার চিন্তাভাবনা করছে যুক্তরাজ্যে সরকার

নিউজ ডেস্ক

পরিত্যক্ত কন্টেইনারের ভেতর মিলল ১২৬ অভিবাসন প্রত্যাশী