10.5 C
London
April 19, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরস্পোর্টস

আইসিসির র‍্যাংকিংয়ে দুইয়ে মিরাজ, সেরা দশে মোস্তাফিজ

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে জয় দিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ। সেই সঙ্গে আইসিসি ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে টাইগাররা। এই সিরিজে বল হাতে দুর্দান্ত পারফরমেন্স করে র‍্যাংকিংয়ে এগিয়ে গেছেন মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান।

 

নতুন এই র‍্যাংকিংয়ে মিরাজ তিন ধাপ এগিয়েছেন। সিরিজের প্রথম ম্যাচে ৩০ রানে ৪ উইকেট ও দ্বিতীয় ওয়ানডেতে ২৮ রানে ৩টি উইকেট নিয়েছেন তিনি। এর আগে ২০০৯ সালে টাইগার স্পিনার সাকিব আল হাসান শীর্ষ ও ২০১০ সালে আব্দুর রাজ্জাক শীর্ষ দুই নাম্বার বোলার হয়েছিলেন।

 

বাংলাদেশি বোলারদের মধ্যে পেসার মোস্তাফিজুর রহমানেরও বেশ উন্নতি হয়েছে। দুই ম্যাচে ৬ উইকেট নিয়ে ৮ ধাপ এগিয়ে র‌্যাংকিংয়ে ৯ নাম্বারে উঠে এসেছেন। ২০১৮ সালে পঞ্চম অবস্থানটি ছিল তার সেরা।

 

ওয়ানডে বোলিং র‍্যাংকিংয়ের শীর্ষে অবস্থান করছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। তার রেটিং পয়েন্ট ৭৩৭।

 

এদিকে ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা উন্নতি করেছেন মুশফিকুর রহিম। তার অবস্থান এখন ১৪ নম্বরে। ৪ ধাপ এগিয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচে খেলেছেন যথাক্রমে ৮৪ এবং ১২৫ রানের ইনিংস। দুই ধাপ এগিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদও। তার অবস্থান এখন ৩৮ নম্বরে।

 

এই তালিকায় শীর্ষে আছেন পাকিস্তানের বাবর আজম। আর তারপরেই অবস্থান বিরাট কোহলির।

 

 

২৬ মে ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

রুয়ান্ডানীতি নিয়ে দেয়া রায়কে ঘিরে নতুন পরিকল্পনার কথা ভাবছে যুক্তরাজ্য সরকার

এশিয়া কাপের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা

অতিরিক্ত তহবিল ছাড়া ট্রান্সপোর্ট ফর লন্ডন দেউলিয়া হয়ে যেতে পারে: মেয়রের দাবি