11.8 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

আকাশ্চুম্বি বিদ্যুৎ বিলের কারণে ব্যবসা ছেড়ে দিচ্ছেন পাব মালিক

ইংল্যান্ডের গ্রামের একজন পাব মালিক তার বিদ্যুতের বিল প্রতি তিনমাসে প্রায় ৩০ হাজার পাউন্ড হওয়ায় তার ব্যবসা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন৷ ব্যবসা চালানোর ক্রমবর্ধমান খরচ নিয়ে জীবন যুদ্ধে লড়াই করা অনেকের মধ্যে তিনি একজন।

 

হারপোল, নর্দাম্পটনের মিরান্ডা রিচার্ডসন নামের এই পাব মালিক বলেন, গ্যাস বিল ৭৭০০ পাউন্ড এর বেশি হওয়ার পরে তিনি ‘লিভ অ্যান্ড লেট লিভ’ পাব ছেড়ে চলে যাচ্ছেন।

 

ক্যাপ, যা সরবরাহকারীরা কতটা দাম বাড়াতে পারে তা সীমাবদ্ধ করে, এপ্রিল মাসে একটি সাধারণ পরিবারের জন্য ৭০০ পাউন্ড থেকে ১৯৭১ পাউন্ড পর্যন্ত বেড়েছে।

 

ব্রিটিশ চেম্বার্স অফ কমার্সের (বিসিসি) সহ-নির্বাহী পরিচালক হান্না এসেক্স বলেছেন, সংস্থাগুলোর জন্য একটি ক্যাপ না থাকার অর্থ ‘তারা এক মাস থেকে পরবর্তী বিলটি কেমন হবে তা আন্দাজ করতে পারে না’।

 

মিসেস রিচার্ডসন বিবিসির ওয়েক আপ টু মানি প্রোগ্রামে বলেছিলেন তিনি তার পাব চালাতে পছন্দ করেন, কিন্তু তার এনার্জি বিলের কারণে এটি আর চালিয়ে নেয়া সম্ভব না, এবং তাই তিনি আগস্টে তার ভাড়াটিয়াদের সাথে চুক্তি শেষ করবেন।

 

‘আমি যতটা সম্ভব কঠোর পরিশ্রম করেছি। যতক্ষণ না আমি দরজা বন্ধ করি ততক্ষণ আমি চালিয়ে যাব। আমি এটি নিয়ে দুঃখ পাই কারণ পরিস্থিতি আমার হাতে নেই।’ বলে তিনি তার বক্তব্য শেষ করেন।

 

১০ জুন ২০২২
এনএইচ

আরো পড়ুন

আরব আমিরাতে স্পন্সর ছাড়া কাজ করতে পারবেন গ্রিন ভিসাধারীরা

বাংলাদেশের ৫ বিশ্ববিদ্যালয় যুক্তরাজ্যের কালো তালিকায়

অবৈধ কাজে সহায়তাকারী আইনজীবীদের জন্য কঠোর হচ্ছে সরকার