6.8 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

আগামীকাল(৮ জানুয়ারী) যুক্তরাজ্যে তুষারপাতের সম্ভাবনা, সতর্ক করেছে আবহাওয়া অধিদপ্তর

আগামীকাল সোমবার ০৮ জানুয়ারী যুক্তরাজ্যের বিভিন্ন অঞ্চলে হালকা হতে মাঝারি তুষারপাত হবার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে লন্ডন আবহাওয়া অধিদপ্তর। যেখানে লন্ডনের দক্ষিণাঞ্চলের কয়েকটি জায়গায় ভারী তুষারপাতের পূর্বাভাসও দেওয়া হয়েছে।

মেট অফিস এবং বিবিসির আবহাওয়ার পূর্বাভাস অনুসারে, দক্ষিণ লন্ডনের বিভিন্ন অঞ্চল সোমবার তুষার দ্বারা ক্ষতিগ্রস্থ হবার সম্ভাবনা রয়েছে। মেট অফিস লন্ডনকে বিপজ্জনক তুষারপাত হতে সতর্ক করার জন্য একটি হলুদ সতর্কতাবার্তা জারি করেছে।

আবহাওয়া সতর্কবার্তা অনুযায়ী আগামীকাল তুষারপাত হবার সম্ভাবনা সকাল ১০ টা থেকে ১১ টার মধ্যে বলে জানা যায়। যুক্তরাজ্যের স্যান্ডস্টেড এবং কেনলির মতো কয়েকটি অঞ্চলে তুষারপাত সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অবিরাম হবার আশঙ্কা রয়েছে।

আবহাওয়া বার্তা অনুযায়ী, তুষারপাত লন্ডনের দক্ষিণে সবচেয়ে প্রবল হবার কথা। যা ধীরে ধীরে উত্তর দিকে ছড়িয়ে পড়বে। তাই ডুলউইচ এবং এলথামের মতো অঞ্চলের জনসাধারণকে সতর্ক থাকার নির্দেশ দেয়ার কথাও আবহাওয়া বার্তায় প্রকাশ পায়। তুষারপাতটি পূর্বদিকেও ছড়িয়ে পড়বে তবে থেমসের চেয়ে খুব বেশি উত্তরে যাবে না বলে জানায় আবহাওয়া অফিস।

লন্ডন মেট অফিস ভবিষ্যদ্বাণী করে যে তুষারপাতটি মোরডেন এবং সাটন অঞ্চলের পশ্চিমের দিকে যাবে বলে ঐ অঞ্চলে হালকা তুষারপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

মেট অফিসের বার্তা অনুযায়ী সোমবার দিনের তাপমাত্রা  তুষারপাতের কারণে পতন ঘটবে। ১ ডিগ্রি থেকে শূন্য ডিগ্রির মধ্যে তাপমাত্রা সারাদিন উঠানামা করবে। যা অনূভুত হবে মাইনাস ৫ ডিগ্রি মতো।

বিবিসি জানায় স্যান্ডারস্টেডের তুষারপাতটি সকাল ১১ টার কিছু পরে শুরু হতে পারে যা রাত ৯ টার দিকে শেষ হতে পারে।

মেট অফিস আবহাওয়ার কারণে সকল জনসাধারণকে  নিরাপদে থাকার পরামর্শ দিয়েছে। মেট অফিসের একজন মুখপাত্র বলেন, ” নিজেকে এবং আপনার পরিবারকে তুষারপাত হতে সুরক্ষিত রাখুন। রাস্তাঘাটের সমস্যা হতে নিরাপদে গন্তব্যে পৌঁছাতে স্বাভাবিক সময়ের চেয়ে অন্তত ৫ মিনিট সময় হাতে রেখে গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা করুন”।

সূত্রঃ বিবিসি

এম.কে
০৮ জানুয়ারি ২০২৩

আরো পড়ুন

এবার ৯৮ লাখ টাকা বাড়তি পাবেন নোবেল জয়ীরা

নিউজ ডেস্ক

কোন মানুষই অবৈধ নয় – ২১ এপ্রিল ২০২১

অনলাইন ডেস্ক

হেরফের হয়নি বেতনে, চার দিনের অফিস স্থায়ী করেছে অনেক প্রতিষ্ঠান ব্রিটেনে