8.7 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

আগামী বছরই কী যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচন?

ক্যাবিনেট মিনিস্টাররা বরিস জনসনকে কমপক্ষে ২০২৪ সালের মে পর্যন্ত অপেক্ষা করার পরামর্শ দিলেও, ১০ নম্বরের কর্মীদের আসছে বছরের শুরুতেই নির্বাচনের জন্য প্রস্তুত থাকার জন্য সতর্ক করা হয়েছে।

 

প্রধানমন্ত্রীর নতুন ডেপুটি চিফ অব স্টাফ ডেভিড ক্যানজিনি, গত সপ্তাহে ডাউনিং স্ট্রিটের কর্মীদের এক আলোচনা সভায় এই বিস্ময়কর সময়সূচীর ঘোষণা দিয়েছেন।

 

যদিও দীর্ঘ সময়সূচী সম্ভাবনা রয়ে গেছে, তবুও তিনি সহযোগীদের বলেছেন, ‘ঘড়ির কাঁটা টিকটিক করছে’ এবং তাদের প্রস্তুত থাকতে হবে।

 

তিনি আরও বলেন, পার্টিগেট কেলেঙ্কারি নিয়ে প্রধানমন্ত্রী ‘এখনও ঝুঁকির বাইরে নন’ এবং দ্য টাইমস অনুসারে অস্থির টোরি এমপিদের অবশ্যই জনগণকে হাতে রাখার চেষ্টা করতে হবে।

 

ইউক্রেন যুদ্ধের কারণে জীবনযাত্রার ব্যয়-সঙ্কট আগামী বছর তার উচ্চতায় থাকবে বলে আশঙ্কা থাকা সত্ত্বেও এই সংকেতটি প্রচারণা পাচ্ছে।

 

টোরি চেয়ার অলিভার ডাউডেন ১৮ মার্চ ব্ল্যাকপুলে পার্টির স্প্রিং কনফারেন্সে বলেন যে তারা পরবর্তী নির্বাচনের জন্য দুই বছরের প্রচারণা শুরু করছে।

 

এদিকে ব্রেক্সিট মন্ত্রী জ্যাকব রিস-মগও মে ২০২৪ এর দিকে ইঙ্গিত করেছেন।

অন্যদিকে, নির্বাচনী প্রচারণার জন্য অগ্রাধিকারের তালিকায়, ক্যানজিনি ব্রেক্সিটের প্রতিশ্রুতিগুলোকে শীর্ষে রেখেছেন, জীবনযাত্রার ব্যয়-সংকট দ্বিতীয় স্থানে রয়েছে।

 

১৯ মার্চ ২০২২
এনএইচ

আরো পড়ুন

অ্যাসাইলাম প্রার্থীদের কাজের অনুমতি দেওয়ার পক্ষে নতুন জাস্টিস সেক্রেটারি

অনলাইন ডেস্ক

দামের কারণে বাংলাদেশের ইলিশ কেনার লোক নেই পশ্চিমবঙ্গে !

বসুন্ধরার এমডি আনভীরসহ ৮ জনের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যা মামলা