13.1 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

আদালতে সাক্ষ্য প্রদানে বিরল ইতিহাস গড়তে যাচ্ছেন প্রিন্স হ্যারি

ব্রিটিশ রাজপরিবারের জ্যেষ্ঠ কোনো সদস্য হিসেবে ১৩০ বছরের মধ্যে এই প্রথম আদালতে সাক্ষ্য দিতে যাচ্ছেন প্রিন্স হ্যারি। বেআইনি আচরণের অভিযোগে একটি সংবাদপত্র কোম্পানির বিরুদ্ধে করা মামলায় আগামী সপ্তাহে তার এ সাক্ষ্য দেওয়ার কথা রয়েছে।

রাজা তৃতীয় চার্লসের ছোট ছেলে প্রিন্স হ্যারি। লন্ডনের হাইকোর্টের আদালতকক্ষে সাক্ষীর জন্য নির্ধারিত স্থানে তাকে দেখা যাবে বলে জানায় ব্রিটিশ সংবাদমাধ্যম।

ডেইলি মিরর, সানডে মিরর ও সানডে পিপলের প্রকাশক কোম্পানি মিরর গ্রুপ নিউজপেপার্সের বিরুদ্ধে শতাধিক তারকা ও বিখ্যাত ব্যক্তি মামলাটি করেছিলেন।

 

 

 

 

১৮৭০ সালের পর এই প্রথম রাজপরিবারের জ্যেষ্ঠ কোনো সদস্য আদালতে সাক্ষ্য দিতে যাচ্ছেন। ওই বছর একটি মামলায় বিবাহবিচ্ছেদের সাক্ষী হিসেবে আদালতে সাক্ষ্য দিয়েছিলেন এডওয়ার্ড সপ্তম। ২০ বছর পর তাস খেলার অপবাদের আরেকটি মামলায়ও সাক্ষ্য দেন তিনি। তবে দুটি সাক্ষ্য দেওয়ার ঘটনাই ঘটেছে তার রাজা হওয়ার আগে।

ব্রিটিশ রাজসিংহাসনে আরোহণের অপেক্ষমাণ তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন প্রিন্স হ্যারি। কিন্তু ব্রিটিশ সংবাদমাধ্যমের সঙ্গে আইনি বিরোধ এবং স্মৃতিকথা প্রকাশ ও নেটফ্লিক্সের ডকুমেন্টারি সিরিজ ঘিরে গত ছয় মাস প্রায়ই সংবাদের শিরোনাম হচ্ছেন তিনি। স্মৃতিকথা ও ডকুমেন্টারি সিরিজে হ্যারি ট্যাবলয়েড পত্রিকাগুলোর সঙ্গে রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যদের যোগসাজশ থাকার অভিযোগ আনেন।

গত মাসে মামলাটির বিচারকাজ শুরু হয়। আদালতে প্রিন্স হ্যারির উপস্থিতি বিশ্বজুড়ে মনোযোগ আকর্ষণ করবে বলে মনে করা হচ্ছে।

এম.কে
০৪ জুন ২০২৩

আরো পড়ুন

বাংলাদেশের চেয়ে বেশি মানুষ ক্ষুধার্ত ভারত-পাকিস্তানে

অনলাইন ডেস্ক

রমজানে রাতে করোনার টিকা কার্যক্রম চালানোর পরামর্শ

নিউজ ডেস্ক

রোমানিয়ায় আশ্রয় আবেদন করেছে ৫ হাজারের বেশি বাংলাদেশি