10.5 C
London
March 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

আবারো বড় ঝড়ের কবলে পড়তে যাচ্ছে লন্ডন

আরওয়েন ঝড়ের কবলে শতাধিক মানুষ এখনো রয়েছে বিদ্যুৎ বিচ্ছিন্ন, আর এর মাঝেই আসলো নতুন ঝড়ের পূর্বাভাস! মঙ্গলবার (৭ ডিসেম্বর) ঝড় বাররা রাজধানীতে পৌঁছানোর সাথে সাথে লন্ডনে ৫০ মাইল বেগে বাতাসের প্রভাব পড়বে বলে ধারণা করা যাচ্ছে।

 

এ দিনে মধ্যাহ্নভোজের সময় থেকে ইংল্যান্ডের দক্ষিণে শক্তিশালী দমকা এবং ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়ার পরে আবহাওয়াবিদরা হলুদ সতর্কতা জারি করেছেন।

 

মেট অফিসের কর্মকর্তা ড্যান স্ট্রাউড বলেছেন: “সোমবার রাতের মধ্যে ঝড়টি পশ্চিম দিক থেকে এগিয়ে আসবে। এটি লন্ডনে সকালের শেষদিকে এবং বিকেলের মধ্যে ভারী বৃষ্টি এবং দমকা অবস্থার একটি স্বল্পকালীন ঘূর্ণিবলয় আনতে চলেছে। সাথে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হবে বলে আশংকা।

 

আরও জানা যায়, মঙ্গলবার সকালটা বেশ ঠাণ্ডা দিয়ে শুরু হবে। দুপুরে লন্ডনে ভারী বৃষ্টির প্রাদুর্ভাব হবে। তাপমাত্রা শূন্য ডিগ্রি সেলসিয়াসের এর কাছাকাছি থাকবে৷

 

বুধবার ঝড় পরিপক্ক হতে শুরু করার সাথে সাথে, আরেকটি “দীর্ঘ বৃষ্টিপাতের সাথে অস্থির দিন” এবং ঝড়ের ঝুঁকি অনুভব করবে রাজধানী।

 

এদিকে জ্বালানি সচিব কোয়াসি কোয়ার্টেং বলেছেন, এটি “সম্পূর্ণভাবে অগ্রহণযোগ্য” কিছু লোক ঝড় আরওয়েনের এক সপ্তাহেরও বেশি সময় পরেও বিদ্যুৎবিহীন রয়েছে।

 

এনার্জি নেটওয়ার্ক অ্যাসোসিয়েশন (ইএনএ) বলেছে যে রোববার সকাল ৮টা পর্যন্ত ৪০২৫টি বাড়ি বিদ্যুৎ সংযোগের জন্য অপেক্ষা করছে।

 

বিবিসির সাথে কথা বলতে গিয়ে তিনি বলেছেন: আমি সম্পূর্ণরূপে স্বীকার করি যে এটি সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য। এত দীর্ঘ সময়ের জন্য বিদ্যুৎ বন্ধ থাকা মানুষের পক্ষে মেনে নেয়া যায় না।

 

৬ ডিসেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

ইইউ ও ব্রিটেনের রাষ্ট্রদূতকে চীনের তলব

বিলেতে বাড়ি কেনাবেচাঃ অনুমোদিত পরিবর্ধন  

নিউজ ডেস্ক

বিলেতে মর্গেজ নেওয়ার বয়সসীমা