11.8 C
London
April 19, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরস্পোর্টস

আম্পায়ারিং বিষয়ে আইসিসির কাছে আনুষ্ঠানিক অভিযোগ জানাবে বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে ডারবানে আম্পায়ারিংয়ের বৈষম্যের শিকার হয়েছে বাংলাদেশ। এ নিয়ে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশন্যাল ক্রিকেট কাউন্সিলে (আইসিসি) অভিযোগ জানাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এমনটা নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

 

তবে আরো কিছু অভিযোগ যোগ করতে চায়। বিসিবি ক্রিকেট অপারেশন্স প্রধান জালাল ইউনুস ইএসপিএনকে দেওয়া এক সাক্ষাতকারে বলেন, আমরা একদিনের সিরিজে আম্পায়ারিং বিষয়ে এরই মধ্যে একটা অভিযোগ দায়ের করেছি। ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট আমাদের ম্যানেজার নাফিস ইকবালের সঙ্গে বির্তক করেছেন। সে সময় আমরা একটা লিখিত অভিযোগ দিয়েছি। আমরা টেস্ট ম্যাচের বিষয় আবার আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করবো।

 

জালাল এবং টিম ডিরেক্টর খালেদ মাহমুদ, নির্বাচক হাবিবুল বাশার ও সাকিব আল হাসানের সঙ্গে আম্পায়ারিং নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। ম্যাচ শেষে তিনি বলেন, ‘স্লেজিং তো স্বাভাবিক। কিন্তু আম্পায়ারদের দেখে মনে হয়নি তারা এটাকে আমলে নিয়েছে। ম্যাচের আম্পায়ারিং তো আমাদের হাতে নেই, কিন্তু আমি মনে করি আইসিসির নিরপেক্ষ আম্পায়ার ফেরানোর ব্যাপারে ভাবা উচিত।’

 

চতুর্থ দিন দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসে আম্পায়ারিং ছিল ভুলে ভরা। প্রথম দুই সেশনে তা ছিল চোখে পড়ার মতো। ডিন এলগারের বিরুদ্ধে এলবিডব্লিউর আবেদন করেছিল বাংলাদেশ। আম্পায়ার মারাইস এরাসমাস তা প্রত্যাখ্যান করেন। বাংলাদেশ রিভিউ নিলে আম্পায়ার্স কলে বেঁচে যান প্রোটিয়া অধিনায়ক।

পরে ১৯তম ওভারে সারেল আরউইর বিরুদ্ধে এলবিডব্লিউর আবেদন করলে নট আউট দেন আম্পায়ার আড্রিয়ান হোল্ডস্টক। বাংলাদেশ রিভিউ নিয়ে তার সিদ্ধান্ত বদলায়। তারপর ২৬তম ওভারেও খালেদ আহমেদ কিগান পিটারসেনের বিরুদ্ধে এলবিডব্লিউর আবেদন জানালে নট আউট দেন আম্পায়ার। বাংলাদেশ রিভিউ নেয়নি, কিন্তু রিপ্লেতে দেখা যায় আউট ছিলেন প্রোটিয়া ব্যাটসম্যান।

 

এছাড়া স্লেজিং তো ছিলই। চতুর্থ দিন সকালে ইবাদত হোসেন এলগারের দিকে বল ছুড়ে মারেন, যা তাকে আঘাত করলে দুজনের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। আম্পায়ার হোল্ডস্টক তাদের শান্ত হতে বলেন। দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারদের বিরুদ্ধে আম্পায়ারের কাছে স্লেজিংয়ের অভিযোগ জানালেও কোনো পদক্ষেপ নেননি তারা।

 

৫ এপ্রিল ২০২২
এনএইচ

আরো পড়ুন

টিকার চেয়ে লকডাউন বেশি কার্যকর: বরিস জনসন

বাংলাদেশ থেকে কনস্যুলার অফিস গুটিয়ে নিয়েছে রোমানিয়া

কোভিড-১৯ সনাক্তে ৯৪ শতাংশ নির্ভুল জার্মান শেফার্ড কুকুর

নিউজ ডেস্ক