6.8 C
London
April 29, 2024
TV3 BANGLA
প্রবাসে বাংলাদেশ

আম কূটনীতি, হিমসাগর সুইডেনে

বহির্বিশ্বে বাংলাদেশের আম পরিচয় করিয়ে দিয়ে অর্থনীতিতে সুফল বয়ে আনা এবং বিভিন্ন অংশীদার দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ সরকারের চালু করা ‘আম কূটনীতি’-এর অংশ হিসেবে এবার সুইডেন গেল হিমসাগর আম।

সুইডেনের রাজা, প্রধানমন্ত্রী, সংসদের স্পিকার, সংসদীয় সদস্য ও গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের পাশাপাশি সুইডেনে অবস্থিত বিভিন্ন দেশের কূটনীতিকদের হিমসাগর আম উপহার হিসেবে বিতরণ করা হয়।

 

 

 

 

এক বিজ্ঞপ্তিতে দূতাবাস জানায়, আম একটি সুস্বাদু ও পুষ্টিকর ফল, যা সারা বাংলাদেশে প্রচুর পরিমাণে জন্মে। আম বিতরণ সুইডেনের জন্য বাংলাদেশের বিচিত্র স্বাদ অনুভব করার এবং দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক আরও উন্নত করার চমৎকার সুযোগ হিসেবে কাজ করবে বলে আশা করা যায়।এছাড়া বিভিন্ন দেশের দূতাবাসসমূহে পাঠানোর মাধ্যমে বাংলাদেশে উৎপাদিত আমের গুণাগুণ ও বিভিন্ন দিক বিশ্বের বিভিন্ন দেশের কাছে তুলে ধরা সম্ভবপর হয়েছে।

বাংলাদেশ দূতাবাস মনে করে, উপহার হিসেবে আম বিতরণ বাংলাদেশ ও সুইডেনের মধ্যে বন্ধনকে আরও শক্তিশালী করবে, দু’দেশের অর্থনৈতিক বন্ধন সুদৃঢ় করবে, কৃষিজ পণ্যের বাজার সম্প্রসারণের দ্বার উন্মোচন হবে এবং ভবিষ্যতে আরও সহযোগিতার প্রতীক হিসেবে কাজ করবে।

এম.কে
১৬ জুন ২০২৩

আরো পড়ুন

মালদ্বীপের ভুয়া ভিসা, সতর্ক করল হাইকমিশন

বাংলাদেশীদের জন্য ইউরোপের যে ৬ দেশে সহজেই মিলছে ওয়ার্ক পার্মিট ভিসা

নিউইয়র্কের কুইন্স পাবলিক লাইব্রেরিতে ‘বাংলা কর্নার’ উদ্বোধন