9.4 C
London
March 29, 2024
TV3 BANGLA
প্রবাসে বাংলাদেশশীর্ষ খবর

ফিনল্যান্ডের সিটি কাউন্সিল নির্বাচনে বাংলাদেশি তরুণের জয়লাভ

ফিনল্যান্ডের সিটি কাউন্সিল নির্বাচনে জয়লাভ করেছেন বাংলাদেশের তরুণ হিজ্জাতুল আলম হিমেল। এই সিটির নির্বাচনে জয় পাওয়া ইতিহাসে প্রথম বাংলাদেশি হিমেল। আগামী ১ আস্টে থেকে হিমেল তার দায়িত্ব গ্রহণ কথা রয়েছে।

 

নির্বাচনে মোট প্রার্থী ছিলেন ১৪৮ জন। তাদের মধ্যে নির্বাচিত প্রার্থী ৪৩ জন।  এতে প্রথম হয়েছেন সুইডিশ পিপল্‌স পার্টির চেয়ারম্যান এবং ফিনল্যান্ডের বর্তমান আইনমন্ত্রী আন্না মায়া হেরিকসেন। হিজ্জাতুল আলম হিমেল আছেন ২২তম অবস্থানে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গ্রিন পার্টির আন্নি তেরিকংগাস।

 

আসন্ন সিটি নির্বাচনের আগে বিভিন্ন দলের মূল্যবোধ মূল্যায়ন শুরু করেন হিমেল। সুইডিশ পিপলস্‌ পার্টিকেই একটি যোগ্য এবং উদার দল মনে হয় তার কাছে। তিনটি লক্ষ্য নির্ধারণ করে হিমেল তার নির্বাচনী প্রচার শুরু করেন। প্রবাসীসহ স্থানীয়দের জীবনমান উন্নয়ন, খেলাধুলায় তরুণদের আগ্রহী করা এবং সকলের জন্য নগরীকে আরও আকর্ষণীয় করে গড়ে তোলা।

 

হিমেল বলেন, নিজের ইচ্ছের বিরুদ্ধেই উচ্চতর শিক্ষার উদ্দেশ্যে বাবার পরামর্শে ফিনল্যান্ডে আসি। শুরুতে আমি ফুটবলে নিজের ক্যারিয়ার গড়তে আগ্রহী ছিলাম। শুরুও করেছিলাম কিন্তু লিগামেন্ট ইঞ্জুড়ির কারণে ফুটবল থেকে সরে আসতে হয়। জ্যাকবস্তাদ শহর আমাকে মুগ্ধ করেছে। তাই পড়াশোনার পাশাপাশি রাজনীতিতে সম্পৃক্ত হয়ে এই শহরকে এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেই।

 

হিমেল বলেন, ভোটাররা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে। ভবিষ্যতে যারা জ্যাকবস্তাদ আসবে, তাদেরকে আরও সাহায্য করতে চাই। যারা আমাকে ভোট দিয়েছে এবং যারা আমাকে ভোট দেয়নি, আমি তাদের সকলের কণ্ঠস্বর হতে চাই।

 

২৬ জুন ২০২১
সূত্র: বাংলাদেশ প্রতিদিন

আরো পড়ুন

শ্বাসরুদ্ধকর ফাইনালে চট্টগ্রামকে হারিয়ে খুলনার হাতে শিরোপা

অনলাইন ডেস্ক

মিয়ানমারে সামরিক অভ্যুত্থান, সব ফ্লাইট বন্ধ

দক্ষ কর্মী পেতে আরও উদ্যোগী হচ্ছে ইউরোপীয় ইউনিয়ন