9.9 C
London
March 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ইংল্যান্ডের নতুন কোভিড আইন সম্পর্কে যা যা জানা গেল

ইংল্যান্ডের জন্য নতুন কোভিড আইন ঘোষণা করেছে সরকার। এতে- সম্ভব হলে বাড়ি থেকে কাজ করা এবং বাধ্যতামূলক মাস্ক পরে ঘর থেকে বের হওয়াসহ নতুন অনেক নিয়মকানুন যোগ হয়েছে।

 

যুক্তরাজ্যের অন্যান্য অংশগুলিও তাদের কোভিড আইনকে কঠোর করেছে ওমিক্রন ছড়িয়ে যাওয়ার পর ।

 

শুক্রবার {১০ ডিসেম্বর} থেকে, উপাসনার স্থান, থিয়েটার এবং সিনেমাসহ বেশিরভাগ ইনডোর পাবলিক ভেন্যুগুলির জন্য মুখ ঢেকে রাখা বাধ্যতামূলক – সেইসাথে পাবলিক ট্রান্সপোর্টে এবং দোকান এবং হেয়ারড্রেসারগুলোতেও একই আইন।

 

পাব বা রেস্তোঁরাগুলিতে বা জিমের মতো ভেন্যুতে বাধ্যতামূলক মাস্কের প্রয়োজন হবে না যেখানে “এগুলি পরা জরুরি নয়”।

 

সোমবার (১৩ ডিসেম্বর) থেকে, লোকেরা ’যদি পারে’ বাড়ি থেকে কাজ করা উচিত।

বুধবার (১৫ ডিসেম্বর) থেকে (সংসদীয় অনুমোদন সাপেক্ষে), লোকেদের একটি NHS কোভিড পাসের প্রয়োজন হবে – তাদের টিকা স্থিতি বা সাম্প্রতিক করোনা নেগেটিভ সার্টিফিকেট দেখানোর জন্য।

 

৫০০ জনের বেশি লোকের( সাথে অভ্যন্তরীণ আসনবিহীন স্থান,
৪০০০ জনেরও বেশি লোকের সাথে আসনবিহীন আউটডোর ভেন্যু,
১০,০০০ জনের বেশি লোকের সাথে যেকোন স্থানে জনসমাগম করা যাবে না।

 

সরকার আরও চায় যে লোকেরা “একটি উচ্চ-ঝুঁকিপূর্ণ সেটিং” – যেমন একটি জনাকীর্ণ স্থানে প্রবেশ করার আগে একটি LFT পরীক্ষা করুক। “যেসব লোকের সাথে আপনি সাধারণত সংস্পর্শে আসেন না, বা কোনও দুর্বল ব্যক্তির সাথে দেখা করার সময়” অবশ্যই পরীক্ষাটি জরুরি।

ওমিক্রনের সংস্পর্শে আসা ব্যক্তিদের বর্তমানে ১০ দিনের জন্য কোয়ারেন্টাইনে যেতে হবে। মন্ত্রীরা নিয়ম পরিবর্তন করতে চান যাতে তারা পরিবর্তে প্রতিদিন কোভিড পরীক্ষা করতে পারেন।

মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখ ঢেকে রাখার জন্য “দৃঢ়ভাবে পরামর্শ” দেওয়া হয়; সমস্ত স্কুলে এবং চাইল্ড কেয়ার সেটিংসে স্টাফ এবং ভিজিটরদের মতো সন্দেহভাজন বা নিশ্চিত ওমিক্রন কেসের পরিচিতিদের সাথে যোগাযোগ করা হবে এবং তাদের বয়স বা টিকার অবস্থা নির্বিশেষে ১০ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকতে হবে।

ইউকে ভ্রমণকারী যে কেউ তাদের প্রস্থান করার ৪৮ ঘন্টা আগে একটি PCR বা LFT নিতে হবে, এবং ইউকে-তে পৌঁছানোর ৪৮ ঘন্টার মধ্যে একটি PCR পরীক্ষা করতে হবে – এবং তাদের নেতিবাচক ফলাফল না আসা পর্যন্ত স্ব-বিচ্ছিন্ন থাকতে হবে।

হাসপাতাল এবং পাসপোর্ট নিয়ন্ত্রণের মতো জায়গায় ১মিটার-প্লাস সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

ইংল্যান্ড, স্কটল্যান্ড এবং ওয়েলসের প্রতিটি যোগ্য ব্যক্তি জানুয়ারির শেষের দিকে তাদের বুস্টার বুক করতে সক্ষম হবেন – যদিও কেউ কেউ এটি পরবর্তী তারিখে পেতে পারে।

ইংল্যান্ডে, জ্যাবগুলি ১৫০০টি কমিউনিটি ফার্মেসি সাইট এবং অতিরিক্ত হাসপাতালের কেন্দ্রগুলিতে চালু করা হবে
ওয়েলস ক্লিনিক এবং ড্রাইভ-থ্রু সেন্টারে ক্ষমতা বাড়াবে এবং ভ্যাকসিন সরবরাহের জন্য জিপি এবং অন্যদের সাথে কাজ করবে।

এছাড়াও একটি নতুন কোভিড বৈকল্পিক – ওমিক্রন – সনাক্ত করা হয়েছে, এবং আশঙ্কা রয়েছে যে এটি আরও সংক্রামক এবং ভ্যাকসিনের প্রতি কম প্রতিক্রিয়াশীল হতে পারে।

 

১০ ডিসেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

হোম কোয়ারেন্টিনের বাতিল করল ভারত

স্বাধীনতা উপভোগ করুন, তবে ঝুঁকি থেকে সাবধান: ব্রিটিশ প্রধানমন্ত্রী

আশ্রয়প্রার্থী স্থানান্তর গতিশীল করতে রুয়ান্ডায় বৃটিশ স্বরাষ্ট্রমন্ত্রী