18.2 C
London
May 8, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ইংল্যান্ডে আসতে পারে নতুন কোভিড ওয়েভ!

হাসপাতালগুলোতে কোভিড রোগী ভর্তির সংখ্যা কমা থেমে গেছে। এর থেকে বিশেষজ্ঞরা বলছেন, ইংল্যান্ডে একটি নতুন কোভিড ওয়েভ দেখা দিতে পারে।

 

কোভিড অ্যাকচুয়ার্স গ্রুপের একজন নেতৃস্থানীয় অ্যাকচুয়ারি জন রবার্টসের নতুন এনএইচএস পরিসংখ্যানের বিশ্লেষণ অনুসারে, ইংল্যান্ডে হাসপাতালগুলোতে কোভিড রোগী ভর্তির সংখ্যা কমা থেমে গেছে। ইউরোপীয় জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা মে মাসে সতর্ক করেছিলেন যে একটি নতুন কোভিড ওয়েভ আঘাত করতে পারে।

 

ইউকে আরেকটি ওয়েভের দিকে যাচ্ছে কিনা জানতে চাইলে মিঃ রবার্টস ‘দ্য ইন্ডিপেনডেন্ট’কে বলেন, “হ্যাঁ, তবে সেই ঢেউ কতটা বড় এবং কতটা গুরুতর হবে ভর্তি ও মৃত্যুর ক্ষেত্রে তা বিচার করা খুবই কঠিন এই পর্যায়ে।”

 

ইউরোপের বিশেষজ্ঞরা কোভিড ভ্যারিয়েন্টের BA.5 এবং BA বৃদ্ধির দ্বারা চালিত একটি নতুন ওয়েভ আসবে বলে সতর্ক করেন।

 

এনএইচএস প্রকাশিত নতুন পরিসংখ্যান অনুসারে ইংল্যান্ডের কিছু অংশে গত সাত দিনের মধ্যে গড় ভর্তি বাড়তে শুরু করেছে। পরিসংখ্যানে দেখা যায় ইংল্যান্ডের হাসপাতালগুলোতে ৪ জুন পর্যন্ত কোভিড রোগীদের হাসপাতালে ভর্তির সাপ্তাহিক গড়, ৪৪৮ জন ছিল।

 

মি: রবার্টস আরও সতর্ক করেন, ‘বুস্টার শুধুমাত্র ৭৫ বছরের বেশি বয়সী লোকেদের জন্য, যদি না তাদের খুব নির্দিষ্ট স্বাস্থ্যগত অবস্থা থাকে। ৭৫ বছরের কম বয়সী একটি বিশাল জনসংখ্যা রয়েছে, যাদের দ্বিতীয় বুস্টার নেই। যদি আমরা অন্য ওয়েভে যাই, তাহলে হয়তো এটি এমন কিছু যা পুনর্বিবেচনা করা উচিৎ।”

কোভিড অ্যাকচুয়ারিজ গ্রুপের জন রবার্টসের একটি বিশ্লেষণ অনুসারে, উত্তর পূর্ব এবং ইয়র্কশায়ারে সাপ্তাহিক ভর্তি ৯ শতাংশ এবং দক্ষিণ পূর্বে ৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

 

৯ জুন ২০২২
সূত্র: ইন্ডিপেন্ডেন্ট

আরো পড়ুন

২০১৭’র বার্সেলোনা হামলা: স্প্যানিশ ইন্টেলিজেন্সই কি দায়ী?

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে চক্ষু বিশেষজ্ঞের ঘাটতিকে দৃষ্টি শক্তি হারাতে বসেছে রোগীরা

পূর্ব লন্ডনে করোনা ভাইরাসের দক্ষিণ আফ্রিকার ভেরিয়েন্ট