TV3 BANGLA
মধ্যপ্রাচ্যশীর্ষ খবর

হজে গিয়ে ভিক্ষাবৃত্তির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার

সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে ভিক্ষা করার অভিযোগে এক বাংলাদেশিকে আটক করেছে পুলিশ। ভিসার শর্ত ভঙের কারণে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানানো হয়েছে। এ ঘটনায় হজযাত্রীকে সৌদিতে পাঠানো ধানসিঁড়ি ট্রাভেলস এয়ার সার্ভিস নামে হজ এজেন্সিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

 

গ্রেফতার হওয়া সেই হজযাত্রীর নাম মতিয়ার রহমান। তার বাড়ি মেহেরপুরের গাংনীতে। রোববার (২৬ জুন) হজ সম্পর্কিত ওয়েব সাইটে এক নোটিশের মাধ্যমে বাংলাদেশ হজ্জ বিষয়ক মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হজ-১ শাখার উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীনের সই করা কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছে, ধানসিঁড়ি ট্রাভেলসের পাঠানো মতিয়ার রহমান নামে ওই ব্যক্তি গত ২২ জুন বিকেল ৫ টার দিকে মদিনা শরীফে ভিক্ষা করার সময় সৌদি পুলিশ তাকে গ্রেফতার করে। ঘটনা জানার পর বাংলাদেশ হজ মিশনের একজন কর্মী থানায় মুচলেকা দিয়ে তাকে ছাড়িয়ে আনেন।

 

নোটিশে আরও উল্লেখ করা হয়, ওই যাত্রী ‘সৌদি আরবে ব্যাগ ছিনতাই হয়েছে’ বলে মিথ্যা নাটক সাজিয়ে ভিক্ষা করছিলেন। এতে সৌদিতে বাংলাদেশের ভাবমর্যাদা দারুণভাবে ক্ষুণ্ণ হয়েছে। পরে তদন্তে জানা যায়, ধানসিঁড়ির সেই হজযাত্রীকে গাইড করার মতো সৌদিতে কোনো মোনাজ্জেম এবং তার বসবাসের বাড়ি কিংবা হোটেলও ছিল না। এ ধরনের কাজের জন্য হজ এজেন্সিটির বিরুদ্ধে কেন প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে না; তা তিন কার্যদিবসের মধ্যে ব্যাখ্যাসহ জানতে চেয়েছে মন্ত্রণালয়।

 

এদিকে হজ পালনে গিয়ে মক্কা ও মদিনায় আরও দুই বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছেন। তারা হলেন, বিউটি বেগম(৪৭) ও আবদুল জলিল খাঁন(৬২)। এ নিয়ে মক্কা-মদিনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬ জন।

 

২৮ জুন ২০২২
সূত্র: সময় সংবাদ

আরো পড়ুন

ইংল্যান্ডে ভ্যাকসিন পাসপোর্ট, ওয়ার্ক ফ্রম হোম ও মাস্ক ব্যবহারের কঠোর নীতি ঘোষণা

অনলাইন ডেস্ক

‘বিদেশি চ্যানেলের বিজ্ঞাপন সম্প্রচারে ২ হাজার কোটি টাকার বিনিয়োগ বঞ্চিত বাংলাদেশ’

যুক্তরাজ্যের বাড়ির দাম হ্রাস পেতে পারে বলে জুপলার তথ্য প্রকাশ