14.1 C
London
April 18, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

নিপীড়নের অভিযোগ: পদত্যাগ করলেন যুক্তরাজ্যের উপপ্রধানমন্ত্রী

সহকর্মীদের ওপর নিপীড়ন চালানোর অভিযোগ উঠার পর যুক্তরাজ্যের উপপ্রধানমন্ত্রী ডমিনিক রাব পদত্যাগ করেছেন। তার বিরুদ্ধে স্বতন্ত্র তদন্ত শুরু হওয়ায় শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তিনি পদত্যাগের ঘোষণা দেন।
টুইটারে এ রাজনীতিক লিখেছেন, আমি যদি কোনো ধরনের নিপীড়ন চালিয়ে থাকি, তাহলে তা তদন্তের অনুরোধ জানাচ্ছি এবং পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। আমি বিশ্বাস করি, আমার কথা রাখাটা গুরুত্বপূর্ণ।
ব্রিটিশ সংবাদমাধ্যম জানায়, রাবের বিরুদ্ধে আনা নিপীড়নের দু’টি অভিযোগ তদন্ত করে দেখার জন্য গত নভেম্বরে জ্যেষ্ঠ কর্মসংস্থান আইনজীবী অ্যাডাম টলিকে নিয়োগ দিয়েছিলেন ঋষি সুনাক। ব্রিটিশ উপপ্রধানমন্ত্রী ডমিনিক রাবের বিরুদ্ধে নিপীড়নের অভিযোগ তুলে একটি প্রতিবেদন জমা হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ করলেন তিনি। তবে ডমিনিক রাব তার বিরুদ্ধে তদন্তে উঠে আসা বেশিরভাগ অভিযোগ অস্বীকার করেছেন।আইনজীবী টলি বৃহস্পতিবার সকালের দিকে সুনাকের কাছে তদন্ত প্রতিবেদন পাঠিয়ে দিয়েছেন বলে প্রধানমন্ত্রীর মুখপাত্র নিশ্চিত করেছেন। এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ঋষি সুনাক বলেন, রাবের ওপর ‘পূর্ণ আস্থা’ রয়েছে তার। তবে তদন্ত প্রতিবেদনে পাওয়া ফলাফল অত্যন্ত সাবধানতার সঙ্গে বিবেচনা করছেন তিনি।
উল্লেখ্য যে গত ফেব্রুয়ারিতে ইলেকট্রনিক মিডিয়ায় দেয়া এক সাক্ষাৎকারে রাব জোর দিয়ে বলেছিলেন, নিপীড়নের অভিযোগ বহাল থাকলে পদত্যাগ করবো।

আরো পড়ুন

ফেসবুক ব্যবহার করে যুক্তরাজ্যে জন্মসনদ নিয়ে নতুন জালিয়াতি

প্রিন্সেস ডায়ানার গাড়ি বিক্রি হলো সাড়ে ৬ লাখ পাউন্ডে

ইয়েমেন উপকূলে হামলার শিকার ব্রিটিশ জাহাজ