7.3 C
London
March 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

কাগজের ২০ এবং ৫০ পাউন্ডের নোট ব্যবহারের জন্য মাত্র ১০০ দিন বাকি

ব্যাংক অব ইংল্যান্ড বলেছে, কাগজের ২০ পাউন্ড এবং ৫০ পাউন্ডের ব্যাংকনোটগুলি ব্যবহারের জন্য মানুষের কাছে মাত্র ১০০ দিন বাকি আছে। নোটগুলির আইনি দরপত্রের শেষ দিন ৩০ সেপ্টেম্বর।

 

যাদের কাছে এখনও এই নোটগুলি আছে তাদেরকে তা ব্যবহার করতে বা সেপ্টেম্বর শেষের আগে তা ব্যাংক বা পোস্ট অফিসে জমা করতে উত্সাহিত করা হচ্ছে৷

 

বেশির ভাগ কাগজের ২০ এবং ৫০ পাউন্ড ব্যাংকনোটগুলিকে নতুন পলিমার সংস্করণে প্রতিস্থাপিত করা হয়েছে। সেখানে এখনও অর্থনীতিবিদ অ্যাডাম স্মিথ সমন্বিত ৬ বিলিয়নের বেশি মূল্যের কাগজের ২০ পাউন্ড এবং উদ্যোক্তা ম্যাথিউ বোল্টন ও প্রকৌশলী জেমস ওয়াটসমন্বিত ৮ বিলিয়নের বেশি মূল্যের কাগজের ৫০ পাউন্ড ব্যাঙ্কনোট রয়েছে৷ ২০ পাউন্ড নোটের সংখ্যা প্রায় ৩০০ মিলিয়ন এবং ৫০ পাউন্ড নোটের সংখ্যা ১৬০ মিলিয়ন।

 

ব্লেচলে পার্ক কোডব্রেকার এবং বিজ্ঞানী অ্যালান টুরিং সমন্বিত ৫০ পাউন্ডের পলিমার নোট প্রথম ইস্যু হয়েছে প্রায় এক বছর হতে চলল।

 

ব্যাংক অব ইংল্যান্ডের প্রধান ক্যাশিয়ার, সারা জন বলেছেন: “সাম্প্রতিক বছরগুলিতে আমাদের ব্যাঙ্কনোটগুলিকে কাগজ থেকে পলিমারে পরিবর্তন করা একটি গুরুত্বপূর্ণ অগ্রগতি হয়েছে, কারণ এটি তাদের জাল করা আরও কঠিন করে তোলে এবং এর অর্থ হল সেগুলি আরও টেকসই৷

 

২৪ জুন ২০২২
এনএইচ

 

 

আরো পড়ুন

ইইউতে অনিয়মিত অভিবাসন, পিছিয়ে নেই বাংলাদেশিরাও

প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে দ্বিতীয় দফার ভোটেও এগিয়ে ঋষি সুনাক

কানাডায় খালিস্তান আন্দোলনের আরেক নেতা গুলিতে নিহত