13.1 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ঝড়ো বাতাসে গাড়ি উল্টে ইংল্যান্ড-ওয়েলসের সড়কে দীর্ঘ যানজট

ঘণ্টায় ৮৬ মাইল বেগে ঝড়ো বাতাসের ধাক্কায় লরি এবং গাড়ি উল্টে ইংল্যান্ড এবং ওয়েলসের বিভিন্ন স্থানের রাস্তা বন্ধ হয়ে গেছে। ফলে দীর্ঘ যানজট দেখা গেছে সেসব স্থানে। ঝড়ে বিদ্যুতের তার ছিড়ে অনেক অঞ্চলের বাড়ি ঘর ডুবে গেছে অন্ধকারে।

 

বৃহস্পতিবার (১১ মার্চ) সকালে কেন্টের টনব্রিজ এলাকায় একটি ট্রেনের চাকার নিচে ঝড়ে ট্রামপোলিন উড়ে আসাতে ট্রেনটি লাইনচ্যুত হয়েছে। ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে ইংল্যান্ড এবং ওয়েলস জুড়ে।

 

মেট অফিসে বুধবার রাত ৯ টা থেকে পুরো ইংল্যান্ড এবং ওয়েলসে হলুদ আবহাওয়ার সতর্কতা জারি করে। সতর্কতা পূর্বাভাসে বলা হয় বৃহস্পতিবার বেলা তিনটা পর্যন্ত ঘণ্টায় ৭০ মাইল বেগে ঝড়ো বাতাস প্রবাহিত হওয়ার সম্ভবনা রয়েছে।

 

মেট অফিসে আলেক্স ডাকিন বলেন, দেশজুড়ে আবারো ঝড়ো বাতাসের সম্ভবনা রয়েছে। এটি আগামী কয়েক দিন স্থায়ী হবে। বাতাস প্রবাহের সময় তাপমাত্রাও কমে যাবে বিভিন্ন স্থানে। বিশেষ করে বৃহস্পতিবার প্রবল ঝড়ো বাতাসের সম্ভবনা রয়েছে।

 

বুধবার (১০ মার্চ) ওয়েলসের বিভিন্ন অঞ্চলে বিদ্যুতের তার ছিড়ে বাড়ি ঘর ডুবে গেছে অন্ধকারে ।তীব্র বাতাসের ধাক্কায় গাছ ভেঙ্গে প্যান্টপার্থোগ এবং সিনিউজে সড়ক দুর্ঘটনা ঘটেছে। এছাড়া গ্লৌচেস্টারশায়ারের রাস্তায় একটি লরি বাতাসের ধাক্কায় উল্টে রাস্তা বন্ধ করে দিয়েছে। এছাড়া হেক্সাম এবং করব্রিজের রাস্তার মধ্যে আরো একটি লরি উল্টে গেছে।

 

ঝড়ো বাতাসে সমুদ্র উত্তাল থাকায় বৃহস্পতিবার আইরিশ ফেরি পারাপার বাতিল করতে হয়েছে। সেভেন ব্রিজ এবং ক্লেডাও ব্রিজ বন্ধ রাখা হয়েছে।

 

সূত্র: মিরর
১১ মার্চ ২০২১
এসএফ

আরো পড়ুন

ঘোষণা ছাড়াই বাংলাদেশে আনা যাবে বিশ হাজার ডলার

নিউজ ডেস্ক

যুক্তরাজ্যে ফ্লাইট টিকেট বুকিং চালু করেছে উবার

নিরাপত্তা চান যুক্তরাজ্যের রিটেইল ব্যবসায়ীরা