6.8 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ইংল্যান্ডে ফ্লু এবং কোভিড কেস বৃদ্ধি, অসুস্থদের বাড়িতে থাকার পরামর্শ

ইংল্যান্ডে ফ্লু এবং কোভিড সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বিশেষজ্ঞরা সতর্ক করেছেন, অসুস্থ বোধ করলে উৎসবের মৌসুমে অন্যদের সাথে মেলামেশার পরিবর্তে বাড়িতে থাকা উচিত। দেশটিতে স্কারলেট ফ্লু এবং স্ট্রেপ-এ সংক্রমণের কেস ক্রমাগত বাড়তে থাকাকালে এই খবর জানা যায়।

 

গার্ডিয়ানের রিপোর্টে বলা হয়, গত ১২ সেপ্টেম্বর থেকে ১৮ ডিসেম্বরের মধ্যে স্কারলেট জ্বরের ২৭ হাজার ৪৮৬টি নটিফিকেশন পাওয়া গেছে, যার তুলনায় ২০১৭ থেকে ২০১৮ সালের একই সময়ে ৩ হাজার সংক্রমণের খবর পাওয়া গিয়েছিল।

 

ইউকে হেলথ সিকিউরিটি এজেন্সি (ইউকেএইচএসএ) জানিয়েছে, বিপদজনক স্ট্রেপ-এ সংক্রমণ ইংল্যান্ডে বিরল থাকলেও,  এখন পর্যন্ত ২১ শিশুসহ মোট ৯৪ জনের মৃত্যু হয়েছে।

 

উকেএইচএসএ-এর জনস্বাস্থ্য কর্মসূচির পরিচালক ডাঃ মেরি রামসে, ফ্লু এবং কোভিডের কারণে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা বৃদ্ধির সঙ্গে ইনডোর মিক্সিংয়ের একটি যোগসূত্র উল্লেখ করেছেন।

 

তিনি বলেন, কোভিড এবং ফ্লু উভয়ই আমাদের সম্প্রদায়ের সবচেয়ে ঝুঁকিপূর্ণ ব্যক্তিদের জন্য গুরুতর অসুস্থতা যা মৃত্যুর কারণ হতে পারে। তাই ক্রিসমাস এবং নতুন বছরের সময়কালে সংক্রমণ ছড়িয়ে পড়া বন্ধ করতে আপনি অসুস্থ হলে অন্য লোকেদের সাথে যোগাযোগ এড়ানোও গুরুত্বপূর্ণ।

 

সংস্থাটির হিসাব অনুসারে, ১২ ডিসেম্বর থেকে প্রতিসপ্তাহে কোভিডের জন্য হাসপাতালে ভর্তির হার প্রতি লাখে ৯.৫৬ ছুঁয়েছে, যা আগের সপ্তাহে প্রতি লাখে ৬.৬১ ছিল। এদিকে ইংল্যান্ডের দক্ষিণ-পশ্চিমে এই সংখ্যাটি প্রতি লাখে ১৫.২১-এ পৌঁছেছে।

 

 

২৪ ডিসেম্বর ২০২২
এনএইচ

আরো পড়ুন

জয় দিয়ে ইউরো অভিযান শুরু করলো ইংল্যান্ড

Levelling Up For Landlords 🏠

পর্যটকদের বিনামূল্যে ভিসা দিবে ভারত