14.6 C
London
April 29, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

ইইউ- ব্রিটেনের বিরুদ্ধে ইরানের পাল্টা নিষেধাজ্ঞা

ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এবং ব্রিটেনের ২০ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে পাল্টা নিষেধাজ্ঞা আরোপ করেছে ইরান। এর আগে ইরানের কয়েকজন কর্মকর্তা ও কয়েকটি সংস্থার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করে ব্রিটেন ও ২৭ দেশের সংগঠন ইউরোপীয় ইউনিয়ন।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতির বরাত দিয়ে এ খবরের সত্যতা নিশ্চিত করেছে দেশটির রাষ্ট্রীয় প্রচারমাধ্যম।

বিবৃতিতে বলা হয়েছে, সন্ত্রাসবাদ ও সন্ত্রাসী গোষ্ঠীগুলোর প্রতি সমর্থন, ইরানি জনগণের বিরুদ্ধে সহিংসতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডকে উস্কানি প্রদান, ইরানের অভ্যন্তরীণ ইস্যুতে হস্তক্ষেপ, ইরান সম্পর্কে মিথ্যা তথ্য প্রচার এবং ইরানি জনগণের বিরুদ্ধে অর্থনৈতিক সন্ত্রাসবাদ পরিচালনার লক্ষ্যে নিষেধাজ্ঞা আরোপ করার কারণে এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে তেহরান।

 

 

 

 

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় আরও বলেছে, ইউরোপীয় ইউনিয়ন ও ব্রিটেনের যেসব ব্যক্তি ও প্রতিষ্ঠান ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের সঙ্গে জড়িত; তারা জাতিসংঘ ঘোষণার ভিত্তিতে আন্তর্জাতিক আইনের মৌলিক বিষয়গুলো লঙ্ঘন করেছে।

ইউরোপ ও ব্রিটেনের যেসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে, তাদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞার পাশাপাশি তাদের সম্পদ জব্দ করার নির্দেশ দেওয়া হয়েছে, বলে জানানো হয়েছে বিবৃতিতে।

আরো পড়ুন

Training & Life skill | 23 March 2021

অনলাইন ডেস্ক

পথচারীদের প্রাধান্য দিতে লন্ডনের সড়কে লাল ট্রাফিক বাতি

সোমবার থেকে বাংলাদেশে লকডাউন

অনলাইন ডেস্ক